রাবি শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে সংঘর্ষ

রামেক ও রাবি কর্তৃপক্ষের পাল্টাপাল্টি মামলা

রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভাংচুর, মারধর ও চিকিৎসায় অবহেলার অভিযোগে হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দু’টি পাল্টাপাল্টি মামলা নথিভুক্ত করেছে পুলিশ।

শনিবার (২২ অক্টোবর) মধ্যরাতে রাজপাড়া থানা পুলিশ আগে থেকে জমা হওয়া এজাহার মামলা হিসেবে নথিভুক্ত করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল আলম রোববার (২৩ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার রাত ১২টার দিকে দুটি অভিযোগ মামলা হিসেবে নেওয়া হয়েছে। এখন এ বিষয়ে তদন্ত করে তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল করবেন।

এর আগে বৃহস্পতিবার (২০ অক্টোবর) হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন ও শনিবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালাম বাদী হয়ে প্রতিষ্ঠানের পক্ষে নগরীর রাজপাড়া থানায় এজাহার জমা দেন।

এদিকে, মামলা করতে দেরি হওয়ায় ও আসামি গ্রেপ্তার না হওয়ায় তিনদিনের কর্মবিরতি পালন করছেন রামেকের ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছে চিকিৎসাধীন রোগীরা। অনেকেই হাসপাতালে রাতভর চিকিৎসা না পেয়ে সকালে ধর্না দিয়েছেন বেসরকারি হাসপাতালে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা জরুরী রোগীদের অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা দিচ্ছেন।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এস জে এম শাহরিয়ার। এরপর দ্রুত তাকে অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

এ ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এক পর্যায়ে রাজশাহী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।