রিকশাতেই জন্ম দিলেন সন্তান

প্রসব যন্ত্রণা উঠেছিল রাতেই। স্ত্রী মুনায়ারকে নিয়ে তাই তখনই হাসপাতালে ছুটে গিয়েছিলেন স্বামী। কিন্তু ফিরেও তাকাল না হাসপাতাল। পরীক্ষা না করেই ফিরিয়ে দেওয়া হল মুনায়ারকে।

সেখান থেকে অন্য হাসপাতালে যাওয়ার পথে একটি ই-রিকশার মধ্যেই সন্তানের জন্ম দিলেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন মুনায়ারের স্বামী।

গত সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সাহরানপুরে। স্ত্রীর প্রসব বেদনা ওঠায় সাহারানপুর হাসপাতালে মুনায়ারকে নিয়ে ছুটে গিয়েছিলেন তাঁর স্বামী। কিন্তু তাঁর অভিযোগ, স্ত্রীর প্রয়োজনীয় পরীক্ষা পর্যন্ত করেননি চিকিত্‍সকরা। হাসপাতালেই বাড়ে প্রসব যন্ত্রণা। অভিযোগ, তা সত্ত্বেও ছেড়ে দেওয়া হয়েছিল মুনায়ারকে।

এরপরেই স্ত্রীকে নিয়ে একটি ই-রিকশা ভাড়া করে অন্য হাসপাতালের দিকে রওনা দেন তিনি। মাঝ রাস্তায় ওই রিকশাতেই পুত্রসন্তানের জন্ম দেন মুনায়ার। এরপরেই জেলা ওমেন্স হাসপাতালে ভর্তি করা হয় মুনায়ার ও তাঁর সদ্যোজাত সন্তানকে। পরে তাঁদের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এরপরেই স্থানীয় জানাপুরী থানায় অভিযোগ দায়ের করেন মুনায়ারের স্বামী।

সাহরানপুর(গ্রামীণ)-য়ের পুলিশ সুপার বিদ্যাসাগর মিশ্র জানিয়েছেন, ওই ব্যক্তির অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে হাসপাতালের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। –আনন্দ বাজার