রিফাত হত্যা মামলায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ

বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এর মধ্যে এজাহারভুক্ত ৪ নম্বর আসামি চন্দন, ৯ নম্বর আসামি হাসান ও সিসি ক্যামেরার ফুটেজ দেখে নাজমুল হাসান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাতে নৃশংস এ হত্যাকাণ্ডে নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এদিকে বাকি আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘আমি আর আমার স্বামী কলেজে বের হই। হঠাৎ আমাদের উপর আক্রমণ করে। …আমরা কলেজ থেকে বের হবার পর প্রথমে কয়েকজন আমাদের আটকায়। সে সময় ওরা আমার স্বামীকে মারতে শুরু করে। এসময় দা টা কী কী যেন নিয়ে আসে ওরা। পরে সবাই ছেড়ে দেয়। এ সময় রিশাত নামে একজন ছেলে রিফাতকে ধরে। পরে নয়ন ও রিফাত ফরাজী দুইজন মিলে আমার স্বামীকে কোপাতে থাকে।’

এরপর তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে বিকালে রিফাত শরীফ মারা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এখন পর্যন্ত ৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।