রেলওয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ রেলওয়েতে অস্থায়ী দক্ষ কর্মরতদের বাদ দিয়ে ঠিকাদারদের মাধ্যমে জনবল নিয়োগ বাতিল, অস্থায়ী গেট কিপারদের চাকরি স্থায়ীকরণ ও আউটসোর্সিংয়ের নামে কালো আইন বাতিলের দাবিতে রেলপথ আটকে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (০৫ জুলাই) দুপুরে পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন প্লাটফর্মে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় সকল দক্ষ অস্থায়ী কর্মচারীবৃন্দ মানববন্ধন রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। বেলা ১২ থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে শফিকুল ইসলামের সভাপত্বিতে বক্তব্য রাখেন, শওকত, রুবেল, আলামিন, ওয়েম্যান ফুল মিঞা, পরিচ্ছন্নতা কর্মী রাবেয়া, শিলা রাণী, কোটার অর্মিতা খাতুন, রিমা রাণী, বায়োজিদসহ কয়েক শত শ্রমিক।

এসময় মানববন্ধনে অবস্থানরত শ্রমিকরা জানান আমরা দিন-রাত, রাত-দিন কষ্ট করে রেলওয়েতে সেবা দিয়ে থাকি কিন্তু আমাদের কথা কেউ ভাবে না।

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, অনিয়মিত শ্রমিক প্রথা বাতিল করে আউটসোর্সিংয়ের মাধ্যমে রেলওয়ের সেবা গ্রহণ করলে একদিকে আর্থিক ব্যায় বাড়বে অন্যদিকে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হবে যাত্রীরা। ফলে ইঞ্জিনিয়ারিং ডিপার্টম্যান্ট রক্ষণাবেক্ষনসহ সুষ্ঠ রেল চলাচল ব্যাহত হবে। যা একটি আত্মঘাতী সিদ্ধান্তের সামিল হবে।