রেলওয়ে শ্রমিক লীগের বিক্ষোভ সমাবেশ

রেলওয়ে উন্নয়নমূলক প্রকল্পের নামে দীর্ঘসূত্রতা ও দুর্নীতি বন্ধ এবং নিয়োগবিধি ১৯৮৫ রুল সংশোধনী ২০২০ এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে রেলওয়ে শ্রমিক লীগ।

আজ দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশনে এই সমাবেশে রেলওয়ে শ্রমিক লীগ ঢাকা মহানগর মেকানিক্যাল শাখার সভাপতি মনিরুজ্জামান মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি হুমায়ুন কবির, রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি হাবিবুর রহমান আকন্দ, রেলওয়ে শ্রমিক লীগ নেতা আমজাদ চৌধুরী, শওকতউজ্জামান শাহীন, মেহেদী হাসান, মোছাদ্দেদ আল ফেছালী সুমন, সাজ্জাদুর রহমান পাভেল, বাবুল হোসেন, শাজহান পাটোয়ারি, কামাল হোসেন, কামরুল হাসান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, রেলওয়ে প্রশাসন কর্তৃক নিয়োগ বিধি-২০২০ সংশোধনীর নামে শ্রমিক কর্মচারীদের বিভিন্ন পদে পদোন্নতির নামে দীর্ঘ সূত্রতার ফলে শ্রমিক কর্মচারীর মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। যা পরিহার করে নিয়োগবিধি ১৯৮৫ রুলস আলোকে পুনরায় সংশোধন করতে হবে।

ইতিমধ্যে রেলওয়ে দুর্নীতিবাজ কর্মকর্তাদের নাম গণমাধ্যমে এসেছে। তাদের বিরুদ্ধে বিভাগী ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। শ্রমিক কর্মচারিদের বিনা কারণে বদলী ও হয়রানি বন্ধ করতে হবে। উন্নয়নের নামে দীর্ঘসূত্রতা ও কর্মকর্তাদের দুর্নীতি বন্ধ করতে হবে।

শ্রম মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতিত কোন ব্যক্তি বা সংগঠনকে রেলওয়ে কোন ট্রেড ইউনিয়ন কার্যক্রম পরিচালনা করতে দেওয়া যাবে না।