রেলের টিকিট কালোবাজারি রোধে র‌্যাবের ভূমিকা প্রশংসনীয় – রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেলের টিকিট কালোবাজারি রোধে র‌্যাবের ভূমিকার প্রশংসনীয়। তিনি টিকিট কালোবাজারি চক্রের সদস্যদের গ্রেফতার ও গৃহীত অন্যান্য পদক্ষেপের জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

৩১ জানুয়ারি বুধবার রেল ভবনের সভাকক্ষে রেলওয়ে টিকিট কালোবাজারি ও দুর্নীতি প্রতিরোধে করণীয় নির্ধারণের লক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তব্যকালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

মন্ত্রী বলেন, সম্প্রতি রেলের অনেক ঘটনা ঘটেছে। টিকিট কালোবাজারি, রেলের ডিপু থেকে যন্ত্রাংশ চুরি এবং সন্ত্রাসী কর্তৃক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এসব ঘটনা আর যাতে না ঘটে এজন্য সকলকে সজাগ থাকার জন্য তিনি অনুরোধ করেন। তিনি বলেন, একটি চক্র টিকেট কালোবাজারি সাথে জড়িত, তাদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না, তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে। এখন কক্সবাজারেও টিকিট কালোবাজারি চক্রে সক্রিয়, তাদেরকে ধরতে হবে এবং এগুলো বন্ধ করতে হবে। সহজ ডট কম এর কর্মকর্তা, রেলের কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তা কর্মীসহ যারা টিকিটের সাথে সম্পৃক্ত সকলকে সতর্ক হওয়ার নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, কোরিয়া থেকে আমদানি করা মালামাল রেলের ডিপু সৈয়দপুর রেলওয়ে কারখানা থেকে বিভিন্ন সময়ে চুরি হচ্ছে। এই চুরির সাথে যারা সম্পৃক্ত রয়েছেন তাদের এখান থেকে সতর্ক হওয়ার নির্দেশ দেন; তা না হলে তাদের প্রতিহত করার সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিল্লুল হাকিম বলেন, ট্রেনে সন্ত্রাসী কর্তৃক আগুনের লাগানোর বিষয় প্রধানমন্ত্রীর বেশি গুরুত্ব দিয়েছেন। যারা একের পর এক ট্রেনে আগুন দিয়ে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে মানুষ পুড়িয়ে মারছেন তাদেরকে প্রতিরোধ করা হবে। তাদের প্রতিরোধ করতে না পারলে রেলের ওপর মানুষের আস্থা থাকবে না।

মন্ত্রী টিকিট কালোবাজারি এবং রেলের সার্বিক নিরাপত্তা ও চুরি বন্ধে আরএনবি, পুলিশ, আনসার, ডিজিএফআই, এনএসআইসহ সকল সংস্থাকে সজাগ থাকার নির্দেশ দেন ।