‘রোহিঙ্গাদের বাড়ি ভাড়া দিলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে:জেলা পুলিশ সুপার

রোহিঙ্গাদের বাড়ি ভাড়া দিলে বাসার মালিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন কক্সবাজারের জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম।

বুধবার দুপুরে টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে আয়োজিত রঙ্গীখালী দারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে অপরাধ প্রতিরোধ সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

পুলিশ সুপার বলেন, রোহিঙ্গারা স্থানীয়দের আশ্রয়ে ভাড়া বাসায় থেকে অপহরণ, মাদক, চোরাচালান করছে। তাদের ভাড়া দেওয়া বন্ধ করুন। যদি কেউ রোহিঙ্গা নাগরিকদের বাড়ি ভাড়া দেয়, তাহলে ভাড়া বাসার মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

তিনি আরও বলেন, স্থানীয় এবং রোহিঙ্গারা মিলে অপহরণ করছে। এই পর্যটন শহরে কোনো দুর্বৃত্তদের ছাড় দেওয়া হবে না। অপরাধ দমনে স্থানীয়দেরও সহযোগিতা চেয়েছেন তিনি।

এসময় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও স্থানীয়রা বিভিন্ন মতামত উপস্থাপন করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান ও স্থানীয়দের সহযোগিতায় অপহরণের অভয়ারণ্য থেকে মুক্তি পাওয়া সম্ভব।

সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম হোসেন, টেকনাফ মডেল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রাজ্জাক, টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মো. আলম বাহাদুর, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দসহ উখিয়া-টেকনাফের জনপ্রতিনিধিরা।