‘লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জনকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি’

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরিফকে তড়ি ঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি,এটা একটি দু:খ জনক ঘটনা বলে মন্তব্য করেছেন ১৪ দলের সমন্ময়ক স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নয় দিন ব্যাপি ফ্রী বার্ন ও প্লাষ্টিক সার্জারী ক্যাম্প এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এসময় আরও বলেন একজন সাবেক সিভিল সার্জন ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় তড়ি ঘড়ি করে একজন সাবেক সিভিল সার্জনকে জেলে দেওয়া এটা একটি সমীচর,তিনি একজন অভিজ্ঞ চিকিৎসক,আমি আজ আইন মন্ত্রীকে বলেছি তাকে দ্রুত ছেড়ে দেওয়ার জন্য, এবং সে আজ জেল থেকে ছাড়া পেতে পারে,সরকারী কর্মকর্তাদের মধ্যে এ ধরনের ঘটনা না হওয়ায় ভালো,সকল সরকারী কর্মকর্তারা জনগনের সেবক,সামান্য একটি ঘটনায় সঙ্গে সঙ্গে একজনকে যদি জেল দেওয়া হয় এটা একটি রিয়েকশন হতে পারে, আমরা সজাগ আছি আর যেনো এ ধরনের ঘটনা না ঘটে।

নয় দিন ব্যাপি এ বার্ন ও প্লাষ্টিক সার্জারী ক্যাম্প এ ৮০ জন আউটডোর রোগীকে ও ২৫ জনকে বিনামুল্যে সার্জারী প্রদান করা হয়।
হাসপাতালে ৯ দিন ব্যাপি এ ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জার্মানি,হাঙ্গেরি,নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তারা।
এদিকে বিনামুল্যে ওই হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবা পেয়ে রোগীরাও সন্তোষ প্রকাশ করেছেন।

মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া হাই কমিশন এর পরামর্শদাতা ইধাম জুহুরি মোঃ ইউনুস,গাজীপুরের সিভিল সার্জন ডা.সৈয়দ মঞ্জুরুল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান,মেডিক্যাল ডিরেক্টর ডা.রাজীব হাসানসহ আরো অনেকে।

এদিকে গতকাল সোমবার রাত সাড়ে ৯টার দিকে লক্ষীপুর সদর হাসপাতালে সিভিল সার্জন কার্যালয়ে এক আলোচনা সভায় জেলার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা ডা. সালাহ উদ্দিন শরিফের মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করেন। দুপুর ১২টার মধ্যে মুক্তি না দিলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনের হুমকি দেন চিকিৎসক নেতারা। এর পরিপ্রেক্ষিতে দুপুরে মন্ত্রী ওই হাসপাতালে এ কথা বলেন।