আওয়ার নিউজ বিডির সংবাদ প্রচার হওয়ায়

লালমনিরহাটের শিকলে বন্দি আসাদুজ্জামানের চিকিৎসার দায়িত্ব নিল প্রশাসন

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মধ্য গড্ডিমারী খানের বাজার এলাকায় শিকলে বন্দি আসাদুজ্জামানকে নিয়ে আওয়ার নিউজ বিডি অনলাইন পোর্টালসহ কয়েকটি পত্রিকা ও অনলাইন পোর্টালে গুরুত্ব দিয়ে সংবাদটি প্রচার করে।

খবরটি দৃষ্টিতে আসে সুপ্রীম কোর্ট আইনজীবী মাজেদুল ইসলাম পাটোয়ারীর। তিনি আসাদুজ্জামানকে শিকলমুক্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলার ৫ জন শীর্ষ কর্মকর্তা- বরাবরে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। টনক নড়ে প্রশাসনের। হাতীবান্ধা উপজেলা পরিষদ ও প্রশাসনের যৌথ উদ্যোগে প্রাথমিক চিকিৎসা কার্যক্রম শুরু করা হয়েছে।

এ জন্য বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) আসাদুজ্জামানকে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন, ডা: আল আকসা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা-মাহবুবুল আলম। চিকিৎসক আল আকসা প্রাথমিক চিকিৎসা শেষে আসাদুজ্জামানকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

ইউএনও ওই পরিবারটির সঙ্গে দীর্ঘক্ষণ সময় দেন এবং চিকিৎসা সংক্রান্ত নানা বিষয় নিয়ে কথা বলেন। উপজেলা প্রশাসন এসময় সমাজসেবা দপ্তর থেকে আসাদুজ্জামানের চিকিৎসার জন্য একটি প্রতিবন্ধী ভাতা বরাদ্দ, কম্বল ও খাদ্য সহায়তা করেন। এরপর ওই সংবাদ শুনে হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন রোগীকে রংপুর নিয়ে প্রাথমিক চিকিৎসার যাতায়াত ভাড়ার জন্য আসাদুজ্জামানের স্বজনকে ৫ হাজার টাকার চেক প্রদান করেন।

আসাদুজ্জামানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সমাজসেবার বিশেষ সেলের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়ার বিষয়টি জানান উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুল আলম। হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন বলেন, শিকলে বন্দি আসাদুজ্জামান অতি দরিদ্র।চিকিৎসা করার মতো সামর্থ্য নেই তার পরিবারের। শুক্রবার থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হবে। তার চিকিৎসার জন্য করণীয় সবকিছু করা হবে।

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, তার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করা হলো,প্রয়োজনে আরো করা হবে।