লালমনিরহাট সীমান্তে রোহিঙ্গা নারী আটক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পানবাড়ী করিডোর সীমান্ত থেকে এক রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশে হস্তান্তর করেছে বিজিবি।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।

এর আগে সোমবার সকালে উপজেলার দহগ্রাম আঙ্গরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেন ওই রোহিঙ্গা নারী। আটক রোহিঙ্গা নারী মোছা: রমিদা (২৩) মৃত সৈয়দ কবিরের মেয়ে। তিনি উখিয়ার বালু খালি রোহিঙ্গা ক্যাম্প-১৬-এর ব্লক-সি-১২ এ থাকতেন।

পুলিশ জানায়, উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী করিডোর সীমান্তের মেইন পিলার নং-৮১২ থেকে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় তাকে আটক করে বিজিবি সদস্যরা। পরে পাটগ্রাম থানা হেফাজতে নেয়া হয়। এ সময় শিশু ডেস্কে নারী এএসআই দীপিকা দাসের সহায়তায় তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পাটগ্রাম থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, সীমান্তে ঘোরাঘুরির সময় বিজিবির সদস্যরা তাকে আটক করে থানায় হস্তান্তর করে। খোঁজ-খবর নিয়ে তাকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।