লিফটের গর্তে পড়ে শিশুর মৃত্যু!

পীরগঞ্জে মাহদিন সরকার তানাম নামের ৮ বছরের এক শিশু ভাড়া বাসার লিফটের গর্তে পড়ে মারা গেছে। তানাম পীরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়াারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোনায়েম সরকার মানু’র পুত্র। শুক্রবার (৩১ ডিসেম্বর) রাতে রংপুর মহানগরীর চকবাজার এলাকায় একটি নির্মাণাধীন বাসায় ওই ঘটনা ঘটে।

জানা গেছে, মোনায়েম সরকার মানুর স্ত্রী রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরী করেন। চাকরির সুবাদে বিশ্ববিদ্যালয়ের পূর্বে সর্দারপাড়ায় মানু সপরিবারে ভাড়া বাসায় বসবাস করতেন। শুক্রবার তারা ওই বাসাটি ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ের পূর্বপাশে আশরতপুর চকবাজারের একটি নতুন ৮তলা বিশিষ্ট বাসার ২য় তলায় ভাড়া নিয়ে তারা উঠেন। শুক্রবার সন্ধ্যায় মাহদিন সরকার তানাম (৮) বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। তাকে খোঁজাখুজির একপর্যায়ে রাত ১১ টার দিকে ওই বাসার লিফটের গর্তে জমে থাকা পানিতে তার লাশ পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে, ২য় তলা থেকে লিফটের ওই উঁচু প্রাচীর থেকে উপর হয়ে নীচের দিকে দেখার সময় তানাম অসাবধানতাবসত গর্তের পানিতে পড়ে মারা যায়। তানাম রংপুর মহানগরীর একটি বিদ্যালয়ের এবারে ২য় শ্রেণিতে ভর্তি হয়েছিল। ঘটনাটি গ্রামের বাড়িতে জানাজানি হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।