শরীয়তপুরে নদীতে ডুবে ৪ শিশুর মৃত্যু

শরীয়তপুরের নড়িয়ায় কৃর্তিনাশা নদিতে গোসল করতে গিয়ে পৃথক দুটি ঘটনায় পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন একই উপজেলার রাজনগর ইউনিয়নের কাজি কান্দি গ্রামের কামরুল কাজীর মেয়ে মৌ আক্তার (১৩), নয়ন মাদবর কান্দি গ্রামের শওকত খানের মেয়ে সূচনা আক্তার (১৩)। অপর আরেক ঘটনায় নিহত হয়েছে কেদারপুর গ্রামের শুকুর আলীর মেয়ে তানিশা (৭), জাজিরা উপজেলার মোহর খার কান্দি গ্রামের সুমন মিয়ার মেয়ে সুরাইয়া আক্রার (৭)।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর ২ টার সময় নড়িয়ার জাজিরার কির্তীনাশা নদীতে এসব দুর্ঘটনা ঘটে। তারা ঢাকায় থেকে নানা বাড়ি ঈদের ছুটিতে বেড়াতে আসে।মৌ ও সূচনা দুইজনই গাজিপুরে একটি বিদ্যালয়ে অস্টম শ্রেনি তে পরতো। তারা পরিবারসহ গাজীপুরে বসবাস করতো। ঈদের ছুটিতে তারা গ্রামের বাড়িতে বেরাতে আসেন।

নিহত মৌ এর বাবা জানান, আমরা ঢাকাতে বসবাস করি ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে আসি। আমার মেয়ে সাতার কাটতে জানতো না। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকা জুরে তাদের সান্তা দিতে ছুটে আসছে এলাকা বাসি। আমার মেয়েকে অকালে হরাইলাম।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো হাফিজুর রহমান জানায়, নিহতরা তাহাদের নানাবাড়ি নড়িয়া থানাধীন শাওড়া গ্রামস্থ নূর মোহাম্মদ দেওয়ানের বাড়িতে বেড়াতে আসে। বুধবার দুপুরে সময় পার্শ্ববর্তী কৃতিনাশা নদীতে গোসল করতে গেলে তারা পানিতে ডুবে যায়। স্থানীয় জনগণ দীর্ঘ সময় চেষ্টা করে মৌ এবং সূচনাকে পানি থেকে তুলিয়া উপরে নিয়ে আসে।পরবর্তীতে সুচনা এবং মৌ কে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

অন্য দিকে মুক্তারেরচর ইউনিয়নে তাহাদের খালার বাসায় বেড়াতে যায় তানিসা ও সুরাইয়া। পার্শ্ববর্তী কৃত্তিনাশা নদীতে গোসল করতে নামলে তারা পানিতে ডুবে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন নদীতে নেমে খোঁজাখুঁজি করে তানিশা এবং সুরাইয়াকে উদ্ধার করে। তানিশা এবং সূরায়েকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। সম্পর্কে তানিসা ও সুরাইয়া খালাতো বোন।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম মিয়া বলেন, খবর পেয়ে আমরা মৌ ও সুচনা খানম মেঘাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসি। পরে চিকিৎসক তাদের দুজনকে মৃত ঘোষনা করে। মেঘা সরদ হাসপাতালে ভর্তি আছে। লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জাজিরার ঐ লাশ দুটিও পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।