শাহরাস্তিতে কালবেলার প্রতিনিধিসহ ৩ সাংবাদিককে পিটিয়ে আহত: ক্যামেরা ভাঙ্গচুর

দেশের শীর্ষস্থানীয় পত্রিকা দৈনিক কালবেলার চাঁদপুরের শাহরাস্তি উপজেলা প্রতিনিধি স্বপন কর্মকার মিঠুনসহ ৩ সাংবাদিককে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। হামলার সময় কালবেলার সাংবাদিক স্বপন কর্মকারের মোবাইল ভাঙ্গচুর করা হয়েছে।

(৭ জানুয়ারি) রোববার সকালে শাহরাস্তির সূচিপাড়া উত্তর ইউনিয়নের শোরশাক গ্রামের উত্তরপাড়ায় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নির্বাচনী পেশাগত দায়িত্ব পালনকালে কালবেলার প্রতিনিধিসহ অন্য সাংবাদিকদের ওপর চড়াও হয় দুর্বৃত্তরা। এরপর কাঁচের বোতল নিক্ষেপ ও ইট দিয়ে আঘাত চালিয়ে সাংবাদিকদের আহত করা হয়। এরপর অমানবিকভাবে দুর্বৃত্তরা কালবেলার সাংবাদিককে টার্গেট করে তাঁর পেশাগত দায়িত্বে নিয়োজিত মোবাইল ফোনটি ভেঙ্গে ফেলা হয়।

এ বিষয়ে আহত কালবেলার সাংবাদিক স্বপন কর্মকার মিঠুন বলেন, নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে সহকর্মীদের নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছিলাম। পরে একদল দুর্বৃত্ত নির্বাচন বানচাল করতে মিছিল শুরু করে। আমারা সেই মিছিলের ছবি তুলতে গেলেই ওরা আমাদের ওপর চড়াও হয়। এই হামলায় আহত অন্য সাংবাদিকরা হলেন এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ জামাল হোসেন ও আলোকিত চাঁদপুর পত্রিকার প্রতিনিধি মোঃ হাসানুজ্জামান।

এ বিষয়ে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারিরা বিএনপি ও জামায়াতের সমর্থক। তারা নির্বাচন বানচালের জন্য মিছিল করে এবং সেই ছবি তোলায় সাংবাদিকদের ওপর এই অমানবিক হামলা চালিয়েছে।

ঘটনায় জড়িতদের চিহ্নিত করার আশ্বাস দিয়ে চাঁদপুরের শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন বলেন, একদল হরতাল সমর্থক স্থানীয় চেড়িয়ারা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে আসার পথে পুলিশের স্টাইকিং ফোর্সের সাথে সংঘর্ষে জড়ায়। ঐ ঘটনার ছবি তুলতে গেলে আক্রমণকারীরা কালবেলার সাংবাদিকসহ অন্যদের উপর চড়াও হয়। ঘটনার খবর পেয়ে পুলিশের টিম, সেনাবাহিনী, স্ট্রাইকিং ফোর্স ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চাঁদপুর জেলা কমিটির সভাপতি আল আমিন ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক অমরেশ দত্ত জয়। তারা হামলায় জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপের দাবী জানিয়েছেন।