শিক্ষার্থীদের দাবির মুখে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অপসারণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে মধ্যরাতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রবেশের ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। অফিস আদেশে বলা হয়, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে।

ছাত্রকল্যাণ পরিদপ্তরের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অধ্যাপক ড. আল আমিন সিদ্দিককে দায়িত্ব বুঝিয়ে দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে অফিস আদেশে। এছাড়াও সংশ্লিষ্ট সকল দপ্তরে অফিস আদেশের অনুলিপি প্রেরণ করা হয়েছে। অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী ভাতা ও সুযোগ সুবিধাপ্রাপ্ত হবেন বলে আদেশে বলা হয়েছে।

উল্লেখ্য, বুয়েট কর্তৃপক্ষের নিয়মানুযায়ী শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে রাত সাড়ে ১০টার পর ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষেধ। একইসঙ্গে জরুরি প্রয়োজনে প্রবেশ করতে হলে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অনুমতি নিতে হয়। কিন্তু গত মার্চের শেষদিকে মধ্যরাতে বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রবেশের ঘটনায় দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ ওঠে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমানের বিরুদ্ধে। এরপর তাকে অপসারণের দাবি জানায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।