শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও মনোযোগ দিতে বললেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও মনোযোগ দিতে বলেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক।

রবিবার দুপুরে বরিশাল নগরীর আলেকান্দা এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, পায়রা বন্দর ও পদ্মা সেতু ঘিরে দক্ষিণাঞ্চলে অনেক শিল্প প্রতিষ্ঠা হবে। লাখো মানুষের কর্মসংস্থান হবে।

এ জন্য দক্ষ জনবল প্রয়োজন। সে জন্য এখন থেকেই আমাদের প্রস্তুতি নিতে হবে। শিক্ষার্থীরা লেখা পড়া করে সু-নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলে দেশের সেবায় আত্মনিয়োগ করলেই প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়ন করা সম্ভব হবে বলে বক্তব্যে বলেন প্রতিমন্ত্রী।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু এবং এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে মোট ১৮টি ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এর মধ্যে আজ দুটি ইভেন্টের এবং এর আগে ১৬টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়।

এছাড়াও ২০২১ সালে ওই স্কুল থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট নিয়ে সংবর্ধিত করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।