শিক্ষা সফরে গিয়ে মেঘনায় নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার

শিক্ষা সফরে গিয়ে চাঁদপুরের মেঘনায় নিখোঁজ সুস্মিত সাহা (১৫) নামে এক স্কুলছাত্রের ভাসমান মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ। ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কাইতলা এলাকার সুধাংশু সাহার ছেলে মৃত সুস্মিত সাহা।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৮টায় মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটনকেন্দ্র লাগোয়া মেঘনা নদী থেকে ওই স্কুলছাত্রের ভাসমান মরদেহ উদ্ধার করা হয়। এর আগে, গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সেখানে অন্যদের সঙ্গে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হয় সুস্মিত সাহা (১৫) ও শাহরিয়ার ইশতিয়াক শামস (১৫)।

ঘটনার পরই গুরুতর অবস্থায় শামসকে উদ্ধার করে সহপাঠীরা। কিন্তু হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়। শাহরিয়ার ইশতিয়াক শামসের বাড়ি কুষ্টিয়া শহরের চরহাট এলাকার জাহিদুল ইসলামের ছেলে।
মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, রবিবার সকালে নদীতে টহল দেয়ার সময় মরদেহ দেখা যায় ভাসতে।

পরে ওই স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করে জানানো হয় পরিবারের সদস্যদের।

চাঁদপুরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শাহিদুল ইসলাম জানান, কেউ পানিতে ডুবে গেলে তাৎক্ষণিকভাবে তার মরদেহ ভেসে না উঠলেও দু-তিন দিন পর তা ভেসে ওঠে। যেমনটি হয়েছে এই ঘটনায়ও।