শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

শেরপুরে চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে শেরপুর সংরক্ষণ ও চলাচল কর্মকর্তার কার্যালয় এবং শেরপুর এল.এস.ডি (গ্রেড-১) এর আয়োজনে জেলা শহরের খরমপুরস্থ জেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর-১ সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, শেরপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাজমুল হক ভূঁইয়া, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, জেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, জেলা কৃষক লীগ সভাপতি আঃ কাদের, বিশিষ্ট ব্যবসায়ী আনসার আলী তালুকদার।

বক্তব্য শেষে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন করেন প্রধান অতিথি শেরপুর-১ সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু।

এসময় জেএন্ডএস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন (করবাহাদুর), শেরপুর সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা এল.এস.ডি (গ্রেড-১) মোঃ সোহেল রানা, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ হামিদুর রহমান, উপজেলা খাদ্য পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান, বাজিতখিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল হাসান খুররম, শেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক হাজী দুলাল উদ্দিন, জেএন্ডএস গ্রুপের নির্বাহী কর্মকর্তা আলমগীর কিবরিয়া সঞ্চয়, ধান-চাল ব্যবসায়ী ও কৃষকগণসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এদিকে খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি বোরো মৌসুমে ৭ মে থেকে ৩১ আগস্ট পর্যন্ত শেরপুর জেলার কৃষকদের কাছ থেকে ৩২ টাকা কেজি দরে ১০ হাজার ৩৬৬ মেট্রিকটন ধান ও মিল মালিকদের কাছ থেকে ৪৫ টাকা কেজি দরে ২১ হাজার ২১৩ মেট্রিকটন সিদ্ধ চাল এবং ৪৪ টাকা কেজি দরে ১ হাজার ৪৮ মেট্রিকটন আতপ চাল ক্রয় করা হবে।