সচেতন মা সুশিক্ষিত সন্তান তৈরির কারিগর : বস্ত্র ও পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ, উন্নত সমাজ ও মর্যাদাশীল জাতি গঠন করতে। সুশিক্ষিত সন্তান তৈরিতে একজন সচেতন মা-ই হচ্ছেন নিপুন কারিগর।

রবিবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে আজাদ প্রোডাক্টস কর্তৃক আয়োজিত বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষ্যে রত্নগর্ভা মায়েদের সন্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মমতাজ বেগম, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মুস্তফা মনোয়ার।

মন্ত্রী বলেন, মা ছোট্ট একটি শব্দ। অথচ কি বিশাল তাঁর দায়িত্ব। একজন সুশিক্ষিত ন্যায়পরায়ণ দেশপ্রেমিক সন্তান দেশের জন্য যেমন রত্ন ঠিক তেমনি সেই রত্ন, যিনি জন্ম দেন ও লালন পালন করে গড়ে তোলেন, প্রকৃত অর্থে তিনিই রত্নগর্ভা মা। বাংলাদেশ স্বাধীন করতে কত রত্নগর্ভা মা তাদের সন্তান হারিয়েছেন সে সংখ্যা সত্যিই অজানা।

তিনি আশা প্রকাশ করে বলেন, রত্নগর্ভা মায়েদের সন্মাননা প্রদানের মত এ মহতী অনুষ্ঠান নিঃসন্দেহে দেশের সকল মায়েদের আরো সচেতন করবে এবং নিজ নিজ সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তুলতে অনুপ্রাণিত করবে। ফলে দেশ ও জাতি উপকৃত হবে এবং আগামি প্রজন্ম পাবে একটি উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ।

অনুষ্ঠানে ২০২১ সালের জন্য আজাদ প্রোডাক্টস্ বিশেষ শ্রেণিতে ১৩ জন ও সাধারণ শ্রেণিতে ২৫ জন রত্নগর্ভা মায়েদের সন্মাননা প্রদান করেছে।

তথ্যবিবরণী-পিআইডি