সাংবাদিকের উপর হামলাঃ মোস্তাফিজের মনোনয়ন বাতিলের দাবি সাংবাদিক নেতাদের

মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় চট্টগ্রাম-১৬ আসনের মোস্তাফিজের মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছে চট্টগ্রামের সাংবাদিক সংগঠনগুলো।

শুক্রবার (১ ডিসেম্বর) এক যৌথ বিবৃতিতে এসব দাবি জানান সাংবাদিক সংগঠন বিএফইউজে ও সিইউজে।

বিএফইউজে সভাপতি ওমর ফারুক,মহাসচিব দীপ আজাদ, সিইউজে সভাপতি তপন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম যৌথ বিবৃতিতে বলেন, নির্বাচনের আগেই আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে প্রশ্ন করায় যিনি সাংবাদিকদের গায়ে হাত তোলার মতো ঔদ্ধত্য দেখাতে পারেন কেউই তার কাছে নিরাপদ নয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বিতর্কিত এই ব্যক্তি আগেও বিভিন্ন সময় নানা বিতর্কিত কর্মকাণ্ড ছাড়াও সাংবাদিকদের হুমকি, মিথ্যা মামলায় জড়ানোসহ সাংবাদিক বিদ্বেষী নানা ঘটনা ঘটিয়েছেন। একজন রাজনীতিবিদের কাছ থেকে আমরা তা কখনো প্রত্যাশা করি না।

নেতৃবৃন্দ তার মনোনয়ন বাতিলের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তার বিরূদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফরম জমা দিতে যাওয়ায় নির্বাচনী আইনশৃঙ্খলা লঙ্ঘন হয়েছে কিনা এমন প্রশ্ন করলেই ক্ষিপ্ত হয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিবের উপর হামলা চালায় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় অন্যান্য সাংবাদিকরাও এগিয়ে আসলে তাদের প্রতিও ক্ষিপ্ত হয় নানা সময়ে বিতর্কের জন্ম দেওয়া চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রার্থী মোস্তাফিজুর রহমান।