সাংবা‌দিক অা‌বিদ অাজ‌মের পিতার প্রথম মৃত্যুবা‌র্ষিকী অাজ

তরুণ লেখক ও সাংবাদিক আবিদ আজমের পিতা আলহাজ্ব মৌলবী মফিজুর রহমান আবু তাহেরের প্রথম মৃত্যুবার্ষিকী আজ বুধবার। এ উপলক্ষে তাঁর স্মরণে প্রতিষ্ঠিত ‘আর রাহমান পাঠাগার ও সমাজ কল্যাণ পরিষদ’ রাজধানীতে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। সেখানে অসুস্থ কবি আল মাহমুদের সুস্থতার জন্য দোয়া করা হবে।

এর আগে, গেল বছরের ২৪ অক্টোবর রাজধানীর মধুবাগে নিজ বাসভবনে ইন্তেকাল করেন মৌলবী মফিজুর রহমান আবু তাহের। পরে দু’দফা জানাযা শেষে মাদারীপুরের কালকিনী উপজেলার কয়ারিয়ায় মরহুমের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, হৃদযন্ত্র, কিডনী ও উচ্চ রক্তচাপজনিত অসুস্থতায় ভুগছিলেন।

মৃত্যুকালে আলহাজ্ব আবু তাহের স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য স্বজন, শুভানুধ্যায়ী ও গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের ছোটভাই গ্রন্থপ্রণেতা ও ভাষাবীদ ডক্টর মাওলানা মোস্তাফিজুর রহমান এবং বড় ছেলে রেডিও টুডের নিউজ রুম এডিটর ও তরুণ লেখক আবিদ আজম।

শিক্ষকতা পেশায় নিমগ্ন আলহাজ্ব মফিজুর রহমান আবু তাহের উম্মুল ক্বুরা প্রকাশনী ও অ্যারাবিক ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। একাত্তরের মুক্তিসংগ্রামেও ভূমিকা পালন করেছিলেন তিনি।