সাকিবকে নিয়ে সুসংবাদ নেই

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। তাতে নেই সাকিব আল হাসান। শঙ্কার বিষয় হচ্ছে- কবে নাগাদ ক্রিকেটে ফিরবেন তিনি সে সম্পর্কেও জানা যায়নি।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘দ্রুত সেরে উঠছেন সাকিব। তাকে যে চিকিৎসক দেখছেন, তিনি ছুটি কাটাতে ভারতে গেছেন। ১০ তারিখ ফেরার কথা। এসেই সিদ্ধান্ত নেবেন। ঘা শুকিয়ে গেলে ব্যান্ডেজ খোলা হবে। এর পর বিশ্বসেরা অলরাউন্ডারের ফিরতে ৩-৪ দিন লাগতে পারে।’

এমনটি হলে সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে ১৩-১৪ ফেব্রুয়ারি। তার কনিষ্ঠ আঙুলে চোট। ফলে শুরুতে বোলিং করতে পারলেও ব্যাট ধরতে আরও সময় লাগবে। লংকানদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ১৫ ফেব্রুয়ারি। সার্বিক কন্ডিশন বিশ্লেষণ করলে এ ম্যাচেও তাকে নিয়ে অনিশ্চয়তা থেকে যাচ্ছে।

দেবাশীষ বলেন, ‘সাকিবের চোট নিয়ে কোনো ঝুঁকি নেবে না বোর্ড। সব কিছু নির্ভর করছে তার সেরে ওঠার ওপর। তাকে জোর করব না। পুরোপুরি সেরে উঠলেই মাঠে নামবে সে।’

৮ ফেব্রুয়ারি ঢাকার মিরপুরে গড়াবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সাকিবের অনুপস্থিতিতে এ টেস্টেও নেতৃত্বের ভার থাকছে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। টেস্টটির জন্য ঘোষিত দলে ফিরেছেন সাব্বির রহমান। বাদ পড়েছেন সানজামুল ইসলাম ও রুবেল হোসেন।