সাতক্ষীরায় আদালতের পিপি’র বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

সাতক্ষীরা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর-পিপি’র (সরকারি কৌশুলী) এ্যাডভোকেট আব্দুল লতিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাকে অপসারণের দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরার মুক্তিযোদ্ধারা।

রবিবার দুপুরে সাতক্ষীরার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় সংলগ্ন পাওয়ার হাউসের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশাররফ হোসেন মশু।

বক্তব্য রাখেন আলহাজ্ব জি এম আব্দুল গফুর, মোস্তফা নুরুল আলম, কামরুজ্জামান বাবু প্রমুখ।

সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশাররফ হোসেন মশু বলেন, সাতক্ষীরা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর-পিপি’র (সরকারি কৌশুলী) এ্যাডভোকেট আব্দুল লতিফের বিরুদ্ধে সার্টিফিকেট জালিয়াতের অভিযোগ থাকায় সাতক্ষীরা বার তার কাছে বারবার সার্টিফিকেট দাখিল করতে বললেও তিনি তা কোনদিন দেখাতে পারেন নি। সাতক্ষীরা সদরের সদ্য সাবেক এমপি বারবার স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিগ্রস্থ পিপিকে রক্ষা করে গিয়েছেন বলেও তিনি অভিযোগ করেন।

মুক্তিযোদ্ধা আলহাজ্ব জি এম আব্দুল গফুর বলেন, পিপি লতিফ বিজিবি’র একজন কন্সটেবল ছিলেন। অনিয়মের দায়ে চাকুরীচ্যুত হন এরপর ফিরে এসেই তিনি জাল সার্টিফিকেটে আইনজীবী বনে যান বলে অভিযোগ করেন।

মুক্তিযোদ্ধা মোস্তফা নুরুল আলম বলেন, পিপি লতিফ দুর্নীতি করে কালোপথে কোটি কোটি টাকা নিয়ে শহরের প্রাসাদ গড়েছেন। পিপি মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষদের সাথে সবসময় অসাদাচরণ করেন।

মানববন্ধনে সাবেক কমান্ডার মোশাররফ হোসেন মশু জানান, জাল সার্টিফিকেটধারী দুর্নীতিবাজ পিপিকে সরকার অবিলম্বে অপসারণ করুক এবং তার বিরুদ্ধে তদন্তে নামুক। তা না হলে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ বৃহত্তর কর্মসূচি দেবে।

এদিকে পিপি আব্দুল লতিফের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা তেমন কিছু না। মুক্তিযোদ্ধাদের সাথে ভুল বোঝাবুঝি। মুক্তিযোদ্ধারা জামাত শিবিরদের পক্ষ নেয় আমি এটা কোনমতে মেনে নিতে পারি না। তাই তারা এমন কর্মসূচি পালন করেছে বলে জানান।