সাতক্ষীরায় কারান্তরীণ বিএনপি নেতা সাবেক এমপি হাবিবকে অসুস্থাবস্থায় হাসপাতালে ভর্তি

কারান্তরীণ বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিবকে গুরুতর অসুস্থ অবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার (২৫ মে) সকালে সাতক্ষীরা জেলা কারাগার থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তিনি বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসক ডাক্তার আসাদুজ্জামানের তত্ত্বাবধানে আছেন।
সাতক্ষীরা জেলা ও উপজেলা বিএনপির একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

হাবিবুল ইসলাম হাবিব বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক, সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে একাধিকবারের সাবেক সংসদ সদস্য। এর আগে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদকসহ দলটির বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনের রাজপথের তুখোড় এই সাবেক ছাত্রনেতা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ- ডাকসুর বিজ্ঞান ও মিলনায়তন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের ভিপি ছিলেন।

সাতক্ষীরা জেলা বিএনপির কয়েকজন নেতা জানান, শনিবার সকালে সাতক্ষীরা জেলা কারাগারে অন্তরীণ অবস্থায় ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, বমিডিনসহ বিভিন্ন রোগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন।
তার অসুস্থতার খবর জানতে পেরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান সাবেক এমপি হাবিবের সহধর্মিনী বিএনপি নেত্রী অ্যাডভোকেট শাহনাজ পারভিন বকুল, সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তারিকুল হাসান, জেলা যুবদলের সমন্বয়ক ও পৌর কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, কলারোয়া উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, পৌর সাধারণ সম্পাদক সোহেল, ছাত্রদল নেতা আসাদ, ইশারুল, রোহান, আবির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে, প্রিয় নেতার আশু সুস্থতা ও রোগমুক্তি কামনা করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা।
একই সাথে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি নেতা সাবেক এমপি হাবিবসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের মুক্তির দাবি জানিয়েছেন তারা।