সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু

সাতক্ষীরায় প্রচন্ড তাপদাহ সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ ফারুক হোসেন নামের বেসরকারি স্কুল শিক্ষকের মত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মত্যু হয়।

এর আগে সোমবার তিনি তার কর্মস্থলে শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় অসুস্থ হয়ে পড়লে প্রথম তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার তার অবস্থার অবনতি হলে রাতে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়।

মৃত শিক্ষক ফারুক হোসেন ওই প্রতিষ্ঠানের ইংরেজী শিক্ষক।

নবারুণ উচ বালিকা বিদ্যালয়র সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, গত সোমবার সকালে ফারুক হোসেন বিদ্যালয় আসার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় দ্রত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার ডা. কাজী আরিফ তাকে দেখার পর অতিরিক্ত গরমের কারণে হিট স্ট্রোক হয়েছে বলে তিনি ধারণা করেন। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে তাৎক্ষনিক ভাবে তাকে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মত্যু হয়।

এদিকে, সাতক্ষীরায় আজ সর্ব উচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে জনজীবন হাঁসফাঁস করছে। অসহনীয় এই তাপদাহ বেকায়দায় পড়েছেন শ্রম ও কর্মজীবী মানুষ। তীব্র দাহে দুপরের আগেই ফাঁকা হয়ে যায় শহরের রাস্তাঘাট। গরমে পিপাসা নিরসনের শ্রমজীবী মানুষের মাঝে বিভিন সংগঠনর পক্ষ থেকে পানি ও শরবত সরবরাহ করা হয়।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার বিকাল ৩ টায় সাতক্ষীরার তাপমাত্রা রকর্ড করা হয়ছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ।
তিনি আরো বলেন, ২১ বছরর মধ্য এটি জেলার সর্বাচ তাপমাত্রা।