সাতক্ষীরার কলারোয়ায় দুই ভূয়া পুলিশ সদস্য আটক

সাতক্ষীরার কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে ছিনতাইকারী দুই ভূয়া পুলিশ সদস্যকে আটক করে র‍্যাবের হাতে তুলে দিয়েছে স্থানীয় জনতা।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে উপজেলার সীমান্তবর্তী কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে ঘটনাটি ঘটেছে। আটককৃতরা হলেন- মোঃ রায়হান (৩২)তিনি তালা উপজেলার ইসলামকাঠীর শাফিউর রহমানের পুত্র এবং শুভ সেন (২৩) তিনি পাটকেলঘাটা থানার সুজনশাহ গ্রামের নবদ্বীপ সেনের পুত্র।

ভিকটিম ও স্থানীয়দের বরাতে জানা গেছে- একটি প্রতারক চক্র বেশ কিছুদিন ধরে কলারোয়া উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ ও র্র্যাব পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেনীপেশার মানুষের থেকে টাকা, মোটরসাইকেল, মোবাইল ও স্বর্ণালঙ্কার ছিনতাই করছে। এই চক্রটি কিছুদিন পূর্বে স্থানীয় আ’লীগ নেতা মুজিবুর রহমানের পুত্র কবুতর ব্যবসায়ী তৌহিদ হোসেনকে বাড়ি ফেরার পথে গতিরোধ করে পুলিশ পরিচয় দেয় এবং বেদম মারপিট করে তার সাথে থাকা একটি বাটন মোবাইল ও নগদ ২৭ হাজার টাকা ছিনতাই করে পলায়ন করে।

তার কিছুদিন পূর্বে কলারোয়ার স্কুলছাত্র এহসানুল শান্ত’র গতিরোধ করে বেদম মারধর করে তার সাথে থাকা ডায়াং মোটরসাইকেল ছিনতাই করে বিশেষ কৌশলে পলায়ন করে।

সোনাবাড়িয়ার রেজাউল ইসলাম জানান, এই চক্রটি তার চলার পথরোধ করে তাকে ডিবি পুলিশ পরিচয়ে ফেনসিডিল দিয়ে ফাসানোর চেষ্টা করে এবং নগদ ৫১ হাজার টাকা ছিনতাই করে স্থান ত্যাগ করে।

আরেকজন ভূক্তোভোগী জানান তার থেকেও একই স্টাইলে মারধর ও টাকা ছিনতাই করা হয়েছে।

স্থানীয় একজন মহিলা ইউপি সদস্য অভিযোগ করে বলেন তার থেকে নগদ ১ভরি স্বর্ণ ছিনতাই করে এই চক্র। এসব ঘটনায় এলাকায় জনরোষের সৃষ্টি হয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকালে ঐ চক্রটি মোটরসাইকেল যোগে সীমান্তের গাড়াখালি থেকে বালিয়াডাঙ্গা বাজার অভিমুখে আসার পথে জনতার হাতে আটক হয়।

পরে সংবাদ পেয়ে র্র্যাব-৬ সাতক্ষীর কমান্ডারের নেতৃত্বে একটি টিম ভূয়া পুলিশ সদস্যদের গ্রেফতার করে।