সাতক্ষীরায় প্রতিমন্ত্রীর সাক্ষর জাল করে চাকরির সুপারিশ, আটক ২

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সাক্ষর জাল করে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে চাকরির সুপারিশকৃত পত্র নিয়ে এসে ধরা পড়েছেন দুই যুবক।

সাতক্ষীরা জেলা প্রশাসন সূত্রে চাঞ্চল্যকর এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের কার্যালয়ে আসেন প্রতারক ইমরান হোসেন। তিনি জেলার তালা উপজেলার মহান্দি গ্রামের আলমগীর হোসেনের ছেলে। কিন্তু বিষয়টি সন্দেহজনক হওয়ায় জেলা প্রশাসক তাৎক্ষনিক জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করে নিশ্চিত হয়ে উক্ত যুবককে আটক করেন। পরে ইমরান হোসেনের সঙ্গে থাকা তার মামা ইমদাদুল ইসলামকেও আটক করা হয়।

আটককৃত প্রতারক ইমরান হোসেন জানান, তিনি জেলা প্রশাসক কার্যালয়ের সার্টিফিকেট সহকারি পদে চাকরির আবেদন করেন। এরপর চাকুরির জন্য বিভিন্ন মহলে দেনদরবার করতে থাকেন। এক পর্যায়ে তালার আরেক ব্যক্তির সহযোগিতায় যশোর ও কালিগঞ্জের মোট ৪ জনের সঙ্গে ১৪ লাখ টাকা চুক্তি হয়। সেই মোতাবেক প্রতারক চক্রটি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাক্ষর জাল করে একটি সুপারিশপত্র সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখে প্রার্থী ইমরান হোসেনের মাধ্যমে পৌঁছে দিতে বলেন। ইমরান ওই পত্র নিয়ে দুপুরে জেলা প্রশাসকের কাছে দিতে এসে আটক হয়েছেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইন্দোজিৎ সাহা জানান, ‘অপরাধকৃত ব্যক্তি জাল কাগজ বাহক মাত্র। তাই মোবাইল কোর্টের এখতিয়ার বহির্ভূত হওয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা সদর থানার ওসিকে নির্দেশ দিয়ে ধৃতদের সোপর্দ করা হয়েছে।’