সাতক্ষীরার নলতায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার, সক্রিয় স্থানীয় বিএনপি

একাধিক নাশকতা মামলার আসামি নলতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। ১২ জুলাই বুধবার মধ্যরাতে তাকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে কালিগঞ্জ থানা পুলিশ। এরপর সক্রিয় হয়ে উঠেছে নলতার স্থানীয় বিএনপি।

স্থানীয় সূত্র জানিয়েছে, চেয়ারম্যান আজিজুলের বডিগার্ড, একাধিক হত্যা মামলার আসামি ও ওয়ার্ড যুবদলের সভাপতি শহিদুল ইসলাম ওরফে বোমা শহিদুল, তার ভাই রবিউল ইসলাম বোল্লা, শওকত হোসেন ও মহাতাব হোসেনের নেতৃত্বে বিএনপির নেতা কর্মীরা আগামী ১৭ জুলাই বিক্ষোভ এর আয়োজন করেছে।একারণে বুধবার(১২ জুলাই)রাতে তারা নলতা ইউনিয়নের পার্শ্ববর্তী চিংড়িখালিতে একটি প্রস্তুতিসভা করেছে।

নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন পাড় বলেন, চেয়ারম্যান আজিজুর রহমান গ্রেফতার হয়ে তার অনুসারী সন্ত্রাসী বাহিনী নলতা বাজারে বিক্ষোভ মিছিলের মাধ্যমে নাশকতা করার পাইতারা চালায়। কিন্তু আইনশৃঙ্খলা নিয়ে তৎপরতার কারণে তাদের কর্মসূচি পন্ড হয়ে যায়।

চিংড়িখালী ও বৈরাগীরচক ভূমিহীন সমিতির সভাপতি করিম পাড় জানান, চেয়ারম্যান আজিজুলের বডিগার্ড শহিদুলের নেতৃত্বে তারা ভূমিহীন পল্লীতে একটি মিটিং করেছে। মিটিয়ে তারা আগামী ১৭ তারিখ দেশীয় অস্ত্র নিয়ে নলতায় বিক্ষোভ করার ঘোষণা দিয়েছেন। তারা ইতিমধ্যে সাধারণ ভূমিহীন দের বাড়ি বাড়ি গিয়ে তাদেরকে ১৭ তারিখের প্রোগ্রামে হাজির হওয়ার জন্য চাপ প্রয়োগ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার ও কালীগঞ্জ সার্কেল আমিনুর রহমান বলেন, তাদের বিক্ষোভ কর্মসূচির ব্যাপারে আমার কিছু জানা নেই। তবে আইনশৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।