সারাদেশে পবিত্র শবে বরাত পালিত

আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি কামনার মধ্যদিয়ে পালিত হলো ইসলাম ধর্মানুসারীদের জন্য মহিমান্বিত রাত পবিত্র শবে বরাত।

মহান আল্লাহ তা’য়ালার রহমত লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতভর মগ্ন ছিলেন ইবাদত বন্দেগিতে। এভাবেই ইবাদত বন্দেগি ও জিকির আসকারে পরম করুনাময় আল্লাহ তা’য়ালার দরবারে রাতভর প্রার্থনা করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

হাদিসে আছে মহিমান্বিত এই রাতে মহান আল্লাহতা’য়ালা তার তিন’শ দরজা খুলে বান্দার সবচেয়ে কাছাকাছি প্রথম আসমানে নেমে আসেন। এই রাতেই মানুষের ভালো মন্দের আমলনামা তুলে ধরা হয় মহান আল্লাহ পাকের দরবারে।

শবে বরাতের এই মহিমান্বিত রাতে প্রিয়জনদের কবর জিয়ারত করে তাদের মাত্মার মাগফেরাত কামনা করেছেন স্বজনরা। অনেকে মুক্ত হস্তে দান খয়রাত করেছেন ফজিলতের এই রাতে।

সারা বিশ্বের মুসলমানদের কাছে সওয়াব হাসিল আর গুনহা থেকে পানাহ চাওয়ার রাত হিসেবে শবে বরাতের রয়েছে অতুলনীয় মর্যাদা। তাই নফল ইবাদত, কোরআন তেলাওয়াত, ইবাদত বন্দেগী, জিকির-আসকার আর বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ফজিলতের এই রাত পালন করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

রাতভর ইবাদত বন্দেগী আর দীর্ঘ সেজদার পর মুমিন মুসলমানরা মোনাজাতের জন্য দু’হাত তুলে ধরেন মহান আল্লাহ পাকের দরবারে। পাপ মুক্তি আর পরম করুনাময়ের অপার সন্তুষ্টি অর্জনে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকে। মহান আল্লাহ রাব্বুল আল আমীনের অপার অনুগ্রহ কামনা করেন সবাই।