সিরাজগঞ্জের বেলকুচিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় আহত-২, গ্রেফতার-১

সিরাজগঞ্জের বেলকুচিতে জমি সংক্রান্ত বিরোধেরে জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন মা ও ছেলে। এ ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গত শনিবার (২ সেপ্টেম্বর) সকালে পৌর এলাকার মুকুন্দগাঁতী এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন পৌর এলাকায় মুকুন্দগাঁতী গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী মোজলেফা খাতুন (৫০) ও তার ছেলে মিজানুর রহমান কাঞ্চন (৩৩)। এ ব্যাপারে ঘটনায় ঐ দিন রাতেই বেলকুচি থানায় ৫ জনকে আসামি করে এজাহার দায়ের করেছেন আবুল কালাম আজাদ। এজাহার সূত্রে জানাযায়, দীর্ঘ দিন ধরে মুকুন্দগাঁতী গ্রামের মৃত ইব্রাহীমের ছেলে আব্দুর রাজ্জাকের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল।

এলাকায় গণ্যমান ব্যক্তিবর্গ বিষয়টি সমাধান করে পিলার স্থাপন করে দেয়। কিন্তু গত শনিবার সকালে আবুল কালাম আজাদের ছেলে নির্ধারিত সীমানার মধ্য দিয়ে বাড়ির পানি নিস্কাশনের পাইপ লাগাতে গেলে আব্দুর রাজ্জাক (৩৬), গোলাম হোসেনসহ কয়েকজন লোহার বড, হাতুড়ী ও বাটাম দিয়ে মিজানুর রহমান কাঞ্চনকে হত্যার উদ্দেশ্য মাথায় ও মুখে আঘাত করেন। আঘাতে মুখের একটি দাঁত ভেঙ্গে যায়। মা মোজলেফা খাতুন এগিয়ে আসলে তাকেও কাঠের বাটাম দিয়ে এলোপাথাড়ি ভাবে শরীরের বিভিন্নস্থানে আঘাত করেন। আহতদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে মিজানুরে অবস্থা বেগতিক হওয়ায় তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের রেফার্ড করা হয়। এ বিষয়ে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাশার জানান, এ ঘটনায় আহত পরিবারের পক্ষ থেকে এজাহার পেয়েছি। ঘটনার দিন রাতে অভিযান চালিয়ে এক আসামীকে গ্রেফতার করেছি।