সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ স্যালাইন খেয়ে এক শিশুর মৃত্যু, চারজন হাসপাতালে ভর্তি!

সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ স্যালাইন খেয়ে জিম নামের ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন নিহত শিশুর মাসহ আরও চারজন।

সোমবার সন্ধ্যায় বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের বৈলগাছি গ্রামে এ ঘটনা ঘটে। মৃত জিম খাতুন বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন-মা পারভীন খাতুন (৩৮) বোন রিয়া (০৮) নুরি (০৭) ও কাইয়ুম উদ্দিনের ভাতিজি মিথিলা।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, শবে বরাতের পরদিন সোমবার সারাদিন রোজা রেখেছিলেন পারভীন খাতুন। সন্ধ্যায় ইফতারের সময় ওরস্যালাইন দিয়ে বানানো ‘শরবত’ পান করেন তিনি। এসময় তার তিন সন্তান জিম, রিয়া, নুরি ও ভাতিজি মিথিলাও “শরবত” প্রান করে। ‘শরবত’ খাওয়ার পর পরই সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের বেলকুচির স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হলে চিকিৎসক সিরাজগঞ্জে রেফার্ড করেন।

সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা: ফয়সাল হোসেন জানান, সোমবার সারাদিন রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও ইস্পি পাউডার গুলিয়ে ইফতার করেন পারভিন খাতুন। এসময় তার তিন সন্তান জিম, রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজি মিথিলা অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ অবস্থায় প্রথমে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে আসার পর জিম নামের তিন বছরের শিশুটিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, বিষয়টি আমি অবগত হয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দোকানদার আমিনুল ইসলাম, স্যালাইনের সেলসম্যান আনিছুর রহমান, হাফিজ শেখ ও সাগর হোসেনকে জিজ্ঞাসাবাদে জন্য থানায় আনা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে এবং এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।