সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত রিদওয়ান হত্যার বিচার দাবীতে বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত স্কুলছাত্র রিদওয়ান হত্যার আসামীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকার সাধারন জনতা।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চুর নেতৃত্বে ইউনিয়নের সাধারন জনতাকে সাথে নিয়ে রতনকান্দি উত্তর পাড়া থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে শাহজাদপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে হাবিবুল্লাহ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু বক্তব্যে বলেন, রিদওয়ান ১১ বছরের এক নিষ্পাপ শিশু ছিলো। তার কোন অপরাধ ছিলোনা। তবুও ঘাতকরা তাকে নির্মম ভাবে হত্যা করেছে।
রিদওয়ানের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে তিনি আরও বলেন, এদের ফাঁসি হলে আর কেউ এই কাজগুলা করতে ভয় পাবে।

এসময় রিওয়ানের পিতা-মাতা তিন খুনির ফাঁসির দাবী করে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, গত ১৭ মার্চ শুক্রবার বিকেলে উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতনকান্দি উত্তর পাড়া গ্রামের মোঃ মমিরুল ইসলামের দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া পুত্র মোঃ রিদওয়ান ইসলামকে (১১) অপহরন করে পিতা মমিরুলকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবী করে। ঘাতকদের কন্ঠস্বর পিতা মমিরুল চিনে ফেলায় ঘাতকরা শিশু রিদওয়ানকে হত্যা করে। পরে পিতা মমিরুল শাহজাদপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে রবিবার রাতে অপহরনকারী তিনজনকে গ্রেপ্তার করে এবং আসামীদের সঙ্গে নিয়ে তাদের দেয়া তথ্য অনুযায়ী ঘাসের ক্ষেত থেকে শিশু রিদওয়ানের লাশ উদ্ধার করে শাহজাদপুর থানা পুলিশ।

এ ঘটনায় গ্রেপ্তারকৃত ঘাতক তিন আসামীর ফাঁসির দাবিতে হাবিবুল্লাহ নগর ইউনিয়নের সাধারন জনতা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে।