সিরাজগঞ্জে বিএনপি নেতা দাবী; স্থানীয় বিএনপির সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জের শাহজাদপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং উপজেলার বিভিন্ন অঞ্চলে পোস্টারিং এর মাধ্যমে মিল্কভিটার রাজশাহী বিভাগীয় পরিচালক মোঃ বাবুল হোসেনকে বিএনপি নেতা দাবী করে প্রচারণার পর নড়েচড়ে বসেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

মোঃ বাবুল হোসাইন বাদী হয়ে একটি মামলা দায়ের করলে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ রাজীব শেখকে জেল হাজতে প্রেরণের ঘটনায় বাবুলকে বিএনপি নেতা দাবী করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার পর প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় বিএনপি।

বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় উপজেলার পোরজনা বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পোরজনা ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বাবু, ইউনিয়ন যুবদলের আহবায়ক নজরুল ইসলাম, সদস্য সচিব আব্দুল মালেক প্রমুখ।

সংবাদ সম্মেলনে পোরজনা ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন লিখিত বক্তব্যে বলেন, সিরাজগঞ্জ জেলা বিএনপির প্রধান উপদেষ্টা এবং আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চিকিৎসক প্রফেসর ড. এম এ মুহিতের সাথে মিল্ক ভিটার পরিচালক মোঃ বাবুল হোসেনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে বাবলু হোসেনকে বিএনপি’র কর্মী হিসেবে চালিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। অথচ ফেসবুকে যে ছবিটি প্রকাশ করে তাকে বিএনপি নেতা দাবী করা হয়েছে সে ছবি কোন রাজনৈতিক কর্মসূচির ছবি নয়। বাবুল ২০১৮ সালে জাতীয় নির্বাচনে প্রয়াত এমপি আলহাজ্ব হাসিবুর রহমান শিপনের হাত ধরে আওয়ামীলীগে যোগদান করেন। জাতীয় নির্বাচনের পূর্বেই শাহজাদপুর উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠন থেকে যারা আওয়ামীলীগে যোগদান করেছিলেন তাদেরকে বহিষ্কার করার জন্য উপজেলা বিএনপি একটি তালিকা জেলা বিএনপির কাছে প্রেরণ করে। এরপর আজ পর্যন্ত বিএনপি’র কোন কমিটি এবং কর্মসূচিতে বাবুল হোসেনের কোন সম্পৃক্ততা নেই। এরপরেও বাবুল হোসেনকে বিএনপি নেতা বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় তীব্র নিন্দা জানান বিএনপির এই নেতা।

অপরদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলছেন বাবুল হোসেন কখনোই আওয়ামী লীগের কর্মকান্ডে ছিলোনা। বরং বাবুল হোসেন পোরজনা ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছে দীর্ঘদিন।

এ বিষয়ে কথা হয় পোরজনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আমজাদ হোসেন এবং সাধারণ সম্পাদক অনীল ঘোষের সাথে। তারা জানান, বাবুল হোসেন পোরজনা ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক। সদ্য হয়ে যাওয়া ইউনিয়ন বিএনপির কাউন্সিলেও বলিষ্ঠ ভুমিকা রাখে এবং কাউন্সিল শেষে ফুলের মালা গলায় দিয়ে উল্লাস করে। এখন তাকে বিএনপি যদি ত্যাগ করে সেটা তাদের ব্যাপার।