সিলেটের লালবাজারে ৩শ কেজির বাঘ মাছ !

সিলেট নগরীর লাল বাজারে একটি ৩শ কেজির বাঘ মাছ বিক্রির জন্য উঠেছে। আর কৌতুহলিদের মধ্যে মাছটি এক নজরে দেখার জন্য ভিড় করছেন। মঙ্গলবার (২৩ মার্চ) প্রথম দিকে বিকেলে মাছটি বন্দবাজারের পুরতান লাল বাজারে মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন কুশিঘাটের মাছ ব্যবসায়ী বিল্লাল মিয়া। মাছটি মঙ্গলবার পর্যন্ত বিক্রি না ওয়াতে ফ্রিজাব করেন।

পুণরায় বুধবার (২৪ মার্চ) মাছ বাজারে নিয়ে আসলে দিন ভর খবর পেয়ে মাছ ক্রেতারা একনজরে দেখার জন্য ভিড় করতে থাকেন। জানা যায়, মঙ্গলবার (২৩ মার্চ) সিলেটের সদর উপজেলার খাদিম পাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা বিল্লাল মিয়া সকাল ১১ টার দিকে ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা নদীতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে বলে জানান। বিল্লাল মিয়া সেখার মাছ আড়ৎ থেকে এ ৩শ কেজির বাঘ মাছ কিনে নিয়ে সিলেটের লাল বাজার আড়ৎতে নিয়ে আসনে বিক্রির জন্য।
সিলেট বাজারে মাছ দেখার জন্য দুদিন ধরে ক্রেতারা ভিড় করছেন।

বিল্লাল মিয়া জানান, এ ৩শ কেজির বাঘ মাছটি তিনি ৩ লাখ টাকা পেলে বিক্রি করে দিবেন। মঙ্গলবার থেকে বুধবার (২৪ মার্চ) সকাল ১০ টা পর্যন্ত মাছটি এত দামের বিক্রি করতে না পারায় বেলা ১২ টা থেকে বাজারে মাইকিং করে তিনি প্রতি কেজি ১ হাজার থেকে ৩ হাজার টাকা করে বিক্রি করছেন বলে জানা গেছে। অনুরূপ ভাবে গত কয়েক মাস ধরে ফেঞ্চুগঞ্জ, জকিগঞ্জ উপজেলার নদী হাওরে এ রকম মাছ বেশ কয়েক বার ধরা পড়লে প্রায় তিনি মাছ গুলো ক্রয় করে লাল বাজারে কেজি করে বিক্রি করে থাকেন জানান।