সিলেটে আরাফা এইড ফাউন্ডেশনের ৫৯৭টি নলকুপ স্থাপন

যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংস্থা আরাফা এইড ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট বিভাগসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে নলকুপ স্থাপন কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিগত কয়েক বৎসরে এ পর্যন্ত সংস্থার উদ্যোগে ৫৯৭টি নলকুপ স্থাপন করা হয়েছে। সংস্থার এ উদ্যোগে সহযোগিতা করে যাচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির দানশীল ব্যক্তিবর্গ। সম্প্রতি সুনামগঞ্জের দোয়ারাবাজারের বিরোসিম, বিয়ানীবাজারের এতিমখানি, কুচাই সুলতানপুর, বিশ্বনাথের শ্রীধরপুর, কামালবাজার এলাকার কুরিরগাওসহ বিভিন্ন স্থানে এসব নলকুপ স্থাপন করা হয়। এতে যুক্তরাজ্য প্রবাসী সুরুজ আলী আপ্তাবের পরিবারবর্গ ও এফসিএ ইউকের পক্ষ থেকে আয়শা রহমান এর ইসালে সওয়াব উপলক্ষে চারটি করে মোট আটটি নলকুপ দান করেন।

উপকারভোগীরা আরাফা এইড ফাউন্ডেশনের মাধ্যমে এসব নলকুপ স্থাপন করায় দাতা ও তাদের পরিবার পরিজনদের প্রতি এবং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সমাজসেবী তাজুল কুরাইশীর মহানুভবতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তারা আরও বলেন এ পর্যন্ত ৫৯৭ টি নলকুপ স্থাপন করে ৫৯৭ টি পরিবারের মধ্যে বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করে আরাফা এইড ফাউন্ডেশন এক অনন্য নজির স্থাপন করেছে। পাশাপাশি তাদের এ কার্যক্রম অব্যাহত রয়েছে। ভবিষ্যতে আরও পরিবার উপকৃত হবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।  

তারা প্রবাসীদের এ ধরনের সেবায় আরও বেশি করে এগিয়ে আসার আহবান জানান। তারা আরাফা এইড ফাউন্ডেশনের  প্রতিষ্ঠাতা তাজুল ইসলাম কুরাইশী, সকল ট্রাস্টি ও দাতাগণসহ সকল প্রবাসী এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করেন।