সিলেটে ৭৫টি ইউপি নির্বাচন ৫ জানুয়ারী

সিলেট জুড়ে ইউনিয়ন পষিদের নির্বাচনী হাওযা। ইতোমধ্যে সিলেটে জেলার বেশ কয়েকটি উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠত হয়েছে। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে পঞ্চম ধাপের ভোটগ্রহণ আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ ধাপে সিলেট বিভাগের ৭৫টি ইউনিয়নে হবে ভোট। এর মধ্যে বিভাগরে একটিমাত্র ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেটি হচ্ছে- হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়ন।

নির্বাচন কমিশনের ৯০তম সভা শেষে সংবাদ সম্মেলনে পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেন ইসি সচিব। তফশিলে সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার ১৮ ইউপি, সুনামগঞ্জের ১৮ ইউপি, মৌলভীবাজারের ১৮ ইউপি ও হবিগঞ্জের ২১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

যেসব এলাকায় ৭৫ ইউনিয়নে নির্বাচন হবে সেগুলো হলো:

সিলেটে জেলার: জকিগঞ্জ উপজেলার বারহাল, বীরশ্রী , কাজলসার, খলাছড়া, জকিগঞ্জ, সুলতানপুর, বারঠাকুরী, কসকনকপুর ও মানিকপুর ইউনিয়ন। কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব, লক্ষীপ্রসাদ পশ্চিম, দিঘীরপাড়, সাতবাক, বড়চতুল, কানাইঘাট, দক্ষিণ বানিগ্রাম, ঝিংগাবাড়ি ও রাজাগঞ্জ ইউনিয়ন।
সুনামগঞ্জ: শাল্লা উপজেলার আটগাঁও, হবিবপুর, বাহারা ও শাল্লা ইউনিয়ন। জামালগঞ্জ উপজেলার বেহেলি, ছাছনা বাজার, ভিমখালি ও ফেনারবাক। ধর্মপাশা উপজেলার সেলবরষ, পাইকুরহাটি, সুখার রাজাপুর উত্তর, মধ্যনগর, চামরদানী, বংশীকুন্ডা উত্তর, বংশিকুন্ডা দক্ষিণ, সুখাইড় রাজাপুর, ধর্মপাশা জয়শ্রী ও ধর্মপাশা ইউনিয়ন।

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর, পতনউষার, মুন্সিবাজার, শমসেরনগর, কমলগঞ্জ, আলীনগর, আদমপুর, মাধবপুর ও ইসলামপুর ইউনিয়ন। শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর, ভুনবির, শ্রীমঙ্গল, সিন্দুরখান, কালাপুর, আশিদ্রোণ, রাজঘাট, কালিঘাট ও সাতগাঁও ইউনিয়ন।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গাজিপুর, আহম্মদাবাদ, দেওরগাছ, পাইকপাড়া, শানখলা, চুনারুঘাট সদর, উবাহাটা, সাটিয়াজুড়ি , রানিগাঁও ও মিরাশী ইউনিয়ন। হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর, চৌমুহনী, বহরা, আন্দিউড়া (ইভিএম), শাহজাহানপুর, জগদিশপুর , বুলস্না, নোয়াপাপড়া, ছাতিয়াইন, বাঘাসুরা ও আদাঐর ইউনিয়ন।