সিলেট-২: নির্বাচন প্রত্যাখান করলেন জাপা প্রার্থী সহ চার জন

কেন্দ্র দখল ও জাল ভোটের অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখান করেছেন সিলেট-২ আসনের (বিশ্বনাথ-ওসমানীনগর) চার প্রার্থী। রবিবার বেলা দেড়টার দিকে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারস্থ একটি রেস্টুরেন্টে প্রেস বিফিং করে এ চার প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

তারা হলেন, বর্তমান সংসদ সদস্য ও গণফোরামের প্রার্থী মোকাব্বির খান (উদীয়মান সূর্য), জাতীয় পার্টির প্রার্থী (লাঙ্গল) ইয়াহইয়া চোধুরী এহিয়া। বর্তমান স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরমেয়র মুহিবুর রহমান (ট্রাক), তৃণমূল বিএনপির মোহাম্মদ আব্দুর রব (সোনালী আঁশ)।

প্রার্থীরা তাদের বক্তব্যে বলেন- সিলেট-২ আসনজুড়ে মোটেই ভোটের সুষ্ঠু পরিবেশ নেই। নৌকার প্রার্থীর সমর্থকরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে আমাদের এজেন্টদের মারধরসহ হুমকি-ধমকি দিেেচ্ছ। যার ফলে আমরা ভোট বর্জন করতে বাধ্য হচ্ছি।

তারা আরও বলেন- প্রধানমন্ত্রী ও ইলেকশন কমিশনের আশ্বাসে বিশ্বাস করে আমরা প্রার্থী হয়েছিলাম। কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশন নেই। যেন আগে থেকেই সব কিছু পরিকল্পনা করে করা হচ্ছে।
এদিকে জাতীয় পার্টির প্রার্থী (লাঙ্গল) ইয়াহইয়া চোধুরী এহিয়া। দুপুর ১টায় বিশ্বনাথ পৌরশহরে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জন করেন।

তিনি প্রতিদ্বন্দী আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে আমরা ভোটের মাঠে এসেছিলাম। ভেবেছিলাম ভোটের মাঠ পেশীশক্তি মুক্ত এবং আইনশৃংঙ্খলা বাহিনী নিরপেক্ষ থাকবে। আজ সকাল থেকেই বিভিন্ন সেন্টারে জাল ভোট দেয়া হচ্ছে। শফিক চৌধুরীর গুন্ডাপান্ডারা আমার এজেন্টদের মারধর করে বের করে দেয়।

এ ব্যাপারে পুলিশ প্রশাসনও নীরব ভূমিকা পালন করে। ভোটাররা সেন্টারে প্রবেশ করতে পারছে না। যাবার আগে বলা হচ্ছে তোমার ভোট শেষ হয়ে গেছে। এই পরিবশে পরিস্থিতিতে ভোট থেকে আমি নিজেকে প্রত্যাহার করে নিলাম।।