সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় ২ জেলে আটক

পূর্ব সুন্দরবনের তুলাতলি খালে বিষ দিয়ে মাছ ধরার সময় দুই জেলেকে হাতেনাতে আটক করেছে বনরক্ষীরা। এসময় তাদের কাছ থেকে আট বোতল রিপকট বিষ ও ২০ কেজি মাছ জব্দ করা হয়। সোমবার ভোর সাড়ে ৫ টার সয়ম চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের বনরক্ষীরা তাদের আটক করেন।

আটক জেলেরা হচ্ছে, শরণখোলা উপজেলার দক্ষিন রাজাপুর গ্রামের সজিব হাওলাদার (২১) ও লুৎফর তালুকদার (৫২)। এসময় বিএলসিধারী জেলে একই এলাকার শাহিন (৩৬) বনের মধ্যে পালিয়ে যায়।
বন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ শহিদুল ইসলাম জানান, আটককৃত জেলেরা বন বিভাগ থেকে পারমিট নিয়ে সুন্দরবনের তুলাতলা খালে বিষ দিয়ে মাছ ধরছিল। ধানসাগর ষ্টেশন কর্মকর্তার নেতৃত্বে বনরক্ষীদের একটি দল নিয়মিত টহল দেয়ার সময় ওই দৃশ্য দেখে ফেলে তাদের হাতেনাতে আটক করতে সক্ষম হয়।
এসময় তাদের কাছ থেকে দুই বোতল ব্যবহৃতসহ আট বোতল রিপকট কিটনাশক (বিষ), ২০ কেজি চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ, একটি বেসালি জাল ও একটি ডিঙ্গি নৌকা জব্দ করা হয়। আটকৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে প্রেরন করা হয়েছে।
বন বিভাগের ধানসাগর স্টেশন কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী জব্দ করা মাছ কেরোসিন দিয়ে এবং কীটনাষক ভেঙে অফিস সংলগ্ন বনে মাটিচাপা দেয়া হয়েছে।