সুপ্রিম কোর্টের স্থিতিশীলতা রক্ষায় প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা

সুপ্রিম কোর্ট অঙ্গনে দীর্ঘদিনের চলমান অস্থিতিশীলতা নিরসনে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছে বাংলাদেশ আইনজীবী কংগ্রেস। সংগঠনটির সুপ্রিম কোর্ট বার শাখা আয়োজিত এক মানববন্ধনে আজ এই দাবী জানানো হয়।

সংগঠনের সুপ্রিম কোর্ট বার শাখার আহবায়ক এ্যাডঃ মোঃ শামসুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এ্যাডঃ কাজী রেজাউল হোসেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে দেশের সর্বোচ্চ আদালতে অরাজকতা সৃষ্টি করে যাচ্ছে দেশের বড় দুটি দলের অনুসারীরা। আদালত অঙ্গনকে তারা রাজনীতি চর্চার ক্ষেত্রে পরিণত করেছে। এতে নষ্ট হচ্ছে আদালতের স্বাভাবিক কর্মপরিবেশ।

বিশেষ অতিথি হিসেবে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম ও কেন্দ্রীয় আহবায়ক এ্যাডঃ মোঃ আব্দুল আওয়াল। এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন, দেশের সর্বোচ্চ আদালতে আজ আইনজীবী ও বিচার প্রার্থীরা আজ নিরাপত্তাহীন। আইনজীবী ও পুলিশের দ্বারা আইনজীবীদের লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটছে যা আইনজীবীদের সামাজিক সম্মানকে ভূলুণ্ঠিত করছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা বার শাখার সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ আব্দুর রউফ খান, সংগঠনের সদস্য এ্যাডঃ দেবদাস সরকার, এ্যাডঃ মোঃ সাইফুল আলম ফুয়াদ, এ্যাডঃ ফকির আব্দুল মুজিদ প্রমুখ। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন এ্যাডঃ মোঃ শামসুল আলম, ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের এ্যাডঃ জুলফিকার আলি জুনু প্রমুখ। এ ব্যাপারে শীঘ্রই প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে মানববন্ধনে ঘোষণা দেয়া হয়।