সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে শাহজাহান ওমর

আজ বুধবার বেলা ১১টার দিকে হঠাৎ সুপ্রিম কোর্টে আসেন তিনি। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ের সামনে দিয়ে হেঁটে বেরিয়ে যেতে দেখা যায় তাঁকে।

সুপ্রিম কোর্টের একাধিক সূত্র জানিয়েছে, শাহজাহান ওমর প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন।কিছুক্ষণ অপেক্ষার পর নিজ থেকেই চলে যান। বেরিয়ে যাওয়ার সময় এক সাংবাদিকের প্রশ্নে শাহজাহান ওমর বলেন, ‘রেজিস্ট্রারের কাছে একটু কাজ ছিল।’ প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসছিলেন কি না জানতে চাইলে না সূচক উত্তর দেন তিনি।

আওয়ামী লীগে যোগ দিয়ে কেমন লাগছে, জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, ‘আওয়ামী লীগ আমার পুরনো দল।মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ।’

এরপর শাহজাহান ওমরকে আইনজীবী সমিতি ভবনের দিকে যেতে দেখা যায়। সেখানে বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে পড়েন তিনি।এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা শাহজাহান ওমরকে তুই-তুকারি করে কথা বলেন। তখন শাহজাহান ওমর ওই আইনজীবীদের সংযত হয়ে কথা বলতে বলেন। জবাবে বিএনপিপন্থী আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে গালাগাল দেন। এ সময় শাহজাহান ওমরকে তর্কে জড়াতেও দেখা যায়। চলে যাওয়ার সময় পেছন থেকে বিএনপিপন্থী আইনজীবীরা তাঁকে গালাগাল করে স্লোগান দেন।

শাহজাহান ওমর বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। দলটির কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে তিনিও গ্রেপ্তার হন। কিন্তু ২৯ নভেম্বর জামিনে মুক্তি পাওয়ার পরদিনই আওয়ামী লীগের পক্ষে ঝালকাঠি-১ আসনে মনোনয়ন পেয়ে আলোচনার জন্ম দেন।