স্মিথের চড় : ‘কপাল খুলেছে’ক্রিস রকের

অস্কার মঞ্চে অস্কারজয়ী সেরা অভিনেতা উইল স্মিথের চড় খেয়ে ভাগ্য খুলেছে সঞ্চালক মার্কিন কমেডিয়ান ক্রিস রকের।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার রাতের অস্কার অনুষ্ঠানের পর থেকেই হু হু করে বিক্রি বেড়েছে কৌতুকশিল্পী ক্রিসের স্ট্যান্ডআপ কমেডি অনুষ্ঠানের টিকিট। ওই ঘটনার পর তার অনুষ্ঠানের টিকিট বিক্রি আগের তুলনায় প্রায় ২৫ গুণ বেড়েছে। এ ছাড়া ১৫০-২০০ ডলারের টিকিট বিক্রি হচ্ছে প্রায় ২৫০ ডলারে। খবর দ্য হলিউড রিপোর্টারের।

ক্রিসের অনুষ্ঠানের টিকিট বিক্রির ওপর ভিত্তি করে স্টাব হাবের মুখপাত্র মাইক সিলভেরা বলেন, ওই রাতের ঘটনার পর ক্রিসের অনুষ্ঠানের টিকিটের চাহিদা অবিশ্বাস্যভাবে বেড়ে গেছে।

এর আগে হলিউডের ডলবি থিয়েটারে আয়োজিত ৯৪তম অস্কার আসরের অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জাডা স্মিথ প্রসঙ্গে। ক্রিস রক বলেন, পরের ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করবেন জাডা।

উল্লেখ্য, ‘জিআই জেন’ ছবিতে অভিনয় করেছিলেন ডেমি মুর। সেই ছবিতে তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি স্টাইলের কারণে নয়। তিনি রোগে আক্রান্ত। সে কারণেই তার মাথায় চুল নেই।

এ রসিকতায় তীব্র রেগে যান উইল স্মিথ। আসন ছেড়ে উঠে মঞ্চে গিয়ে উইল স্মিথ কষে এক থাপ্পড় মারেন ক্রিসের গালে। পরে বিষয়টিকে হালকা করতে ব্যাখ্যা দিচ্ছিলেন ক্রিস।

আসনে ফিরে চিৎকার করে স্মিথ ক্রিসের উদ্দেশে বলেন, তোমার নোংরা মুখে আমার স্ত্রীর নাম নেবে না।’ অবশ্য পরে এ ঘটনার জন্য একাডেমি কর্তৃপক্ষ ও সহশিল্পীদের কাছে ক্ষমা চেয়ে নেন স্মিথ।

এদিকে থাপ্পড় খেয়ে হতভম্ব ক্রিস দর্শকদের উদ্দেশে বলেন, টেলিভিশনের ইতিহাসে এটি একটি স্মরণীয় রাত হয়ে থাকবে।

ঘটনায় চমকে যান আয়োজক ও উপস্থিত সাংবাদিকরা। শুরুতে ঘটনাটিকে সাজানো বলে মনে করলেও দ্রুত সবাই বুঝে ফেলেন যে, এটি পূর্বপরিকল্পিত নয়; বরং এক অনাকাঙ্ক্ষিত ঘটনা।

পরে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে সঞ্চালক এবং অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমা চান উইল স্মিথ।