সড়কে প্রাণ গেল পাবিপ্রবির ডিনসহ ৪ জনের

পাবনা জেলার বেড়ায় ও ফরিদপুরের মধুখালীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন রাশেদ কবিরসহ (৫৫) চারজন নিহত হয়েছেন।

শুক্রবার রাত ১টা ৩০ মিনিটে পাবনা-ঢাকা মহাসড়কের বেড়া উপজেলার চাকলা এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত হন রাশেদ কবির।

অপরদিকে রাত ১১টার দিকে ফরিদপুরের মধুখালীর কাজির রাস্তা এলাকায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। তবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

পাবনার সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, রাতে ঢাকা থেকে সরকার ট্রাভেলসের একটি বাসে করে পাবনায় যাচ্ছিলেন রাশেদ কবির। বেড়া উপজেলার চাকলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে অন্তত ১০ জন আহত হন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে রাশেদ কবিরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহত রাশেদ কবিরের বাসা ঢাকার আরামবাগে।

এদিকে ফরিদপুরের মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন জানান, ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালীর কাজীর রাস্তা নামক স্থানে ঢাকাগামী শ্যামলী পরিবহনের সঙ্গে যশোরগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। আহত হন পাঁচজন। নিহতরা সবাই মাইক্রোবাস যাত্রী বলে জানান ওসি।

তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।