হাসপাতালে হুইলচেয়ার নেই, অসুস্থ স্বামীকে টেনে হিঁচড়ে নিয়ে গেলেন স্ত্রী!

ভারতের সরকারি হাসপাতালে অ্যাম্বুলেন্স না পেয়ে লাশ কাঁধে করে বহন করার ঘটনা সবারই কম-বেশি জানা। এবার জানা গেলে সরকারি হাসপাতালে হুইলচেয়ার না পেয়ে বাধ্য হয়ে অসুস্থ স্বামীকে মাটিতে টেনে হিঁচড়ে নিয়ে যেতে হয় প্রবীণ নারীকে। ঘটনার ভিডিও প্রকাশ পেতেই তা নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

এবিপি আনন্দরে খবর, কর্নাটকের শিবমোগ্গায় সরকার-পরিচালিত ম্যককান হাসপাতালে ভর্তি ছিলেন ৭৫ বছরের আমির সাব। গত ৩১ তারিখ তাঁর স্ক্যান করার ছিল। অভিযোগ, ওয়ার্ডে কোনো হুইলচেয়ার ছিল না। এমনকী, হুইলচেয়ার চেয়ে বারবার অনুরোধ করা সত্বেও তা পাননি রোগীর স্ত্রী ফামিদা। ফলে বাধ্য হয়ে অসুস্থ বৃদ্ধ স্বামীকে মাটিতে টেনে হিঁচড়ে পরীক্ষাগারে নিয়ে যেতে হয় তাকে।

আমির সাব বলেন, বহুবার অনুরোধ করা সত্ত্বেও কেউ গুরুত্ব দেয়নি। বাধ্য হয়ে স্ত্রী আমাকে টানতে টানতে নিয়ে যেতে থাকেন। এমন সময়ে একজন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানালে, আমাকে হুইলচেয়ার দেওয়া হয়।

আমির জানান, ওভাবে যেতে গিয়ে তাঁর পিঠে ব্যথা লেগেছে। তাঁর আরও অভিযোগ, চিকিৎসকরা ঠিকমতো তাঁকে দেখছেনও না। এদিকে, ওই ঘটনার ভিডিও প্রকাশ পাওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন।

ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মেডিক্যাল শিক্ষা মন্ত্রী শরণপ্রকাশ পাতিল। বিষয়টিকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে তিনি জানান, হাসপাতালে যথেষ্ট পরিমাণ হুইলচেয়ার রয়েছে। দোষীদের শাস্তি দেওয়া হবে বলেও আশ্বাস দেন তিনি।