১২তম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়ার্ড ২০২১ এর সমাপনী অনুষ্ঠান

রসায়ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ক্যামিকেল সোসাইটির যৌথ আয়োজনে ১২তম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়ার্ড ২০২১ এর মূল পর্বের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

গত ১৪ জানুয়ারি অলিম্পিয়ার্ড কার্যক্রমের প্রাইমারি রাউন্ডের উদ্বোধন ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। প্রাইমারি রাউন্ডে ৩৪০ জন প্রতিযোগী অংশগ্রহন করে মূল পর্বের জন্য ৯৯জন নির্বাচিত হয়।

ফাইনাল রাউন্ড আজ অনুষ্ঠিত হয় এবং এতে ১০ জনকে বিজয়ী ঘোষনা করা হয়। বিজয়ী ১০ জন হলো যথাক্রমে নটরডেম কলেজের আর্জ কর, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের তামিম মো: রাঈদ, সরকারী তোলারাম কলেজের আহাদ ইসলাম তালুকদার, সোনারবাংলা কলেজের ইরফান আহমেদ, নটরডেম কলেজের সন্জয় কুমার, চট্রগ্রাম কলেজের নিলয় দেব, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের লিহান হায়দার, চট্রগ্রাম কলেজের আয়মান রাফী, শহীদ স্মৃতি সরকারী কলেজের নিশাত সুলতানা এবং বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক কলেজের অভিষেক মজুমদার ।

রসায়ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও অলিম্পিয়ার্ডের আহবায়ক অধ্যাপক ড. শামসুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শাহজাহান এবং বাংলাদেশ ক্যামিকেল সোসাইটির সভাপতি জনাব মো: রজিউর রহমান মল্লিক। অলিম্পিয়ার্ডের যুগ্ম আহবায়ক হিসেবে ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান।