২১ আগস্ট : পাবনার আটঘরিয়ায় শহীদদের স্মরণ

বাংলাদেশের ইতিহাসে একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন একুশে আগস্ট। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনা ঘটে।

ওই ঘটনায় আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী মারা গিয়েছিলেন। গ্রেনেডের স্প্রিন্টারের আঘাতে আহত হন ৫ শতাধিক নেতাকর্মী।
বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনগুলো একুশে আগষ্টে শহীদদের স্মরণ করেছে। সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আটঘরিয়া পৌর মেয়র শহিদুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাঈম্মীন হোসেন চঞ্চল, আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম, আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও মাজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া, আটঘরিয়া পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম মুকুল, চাঁদভা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম, মাজপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইন্তাজ আলী ও সাধারণ সম্পাদক জিন্নাত আলী, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আজিজুল গাফার, সাধারণ সম্পাদক গোলাম মাওলা পান্নু, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ শরিফুল ইসলাম (শরিফ), মোঃ মোফাজ্জল হোসেন, মোঃ রাশিদুল হাসান পাপ্পু, মোঃ আরিফুল ইসলাম (সরদার আরিফ), মোঃ নুরুল ইসলাম, মোঃ রুবেল, আমির হামজা, আল-মামুন, মোঃ আজিজুল, জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ, দেবোত্তর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ মোশাররফ হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা প্রমূখসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।