৩০০ কোটির ক্লাব ছাড়িয়ে ‘ফাইটার’

চলতি বছরের শুরুতেই বিগ বাজেট সিনেমা ‘ফাইটার’ মুক্তি পেয়েছে। এ সিনেমায় প্রথমবার জুটি বেঁধেছেন হৃতিক রোশন-দীপিকা পাডুকোন। মুক্তির ১১ দিনে ভারতীয় বক্স অফিসে ১৭৫ কোটি রুপি আয় করে নিয়েছে এ সিনেমা। বিশ্বব্যাপী আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়েছে ‘ফাইটার’। যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি টাকারও বেশি।

মুক্তির প্রথম সপ্তাহে তেমন একটা আয় করেতে পারেনি ‘ফাইটার’। সপ্তাহ শেষ হতে না হতেই এর আয় ঝড় তোলে বক্স অফিসে। আয়ের পরিমাণ একলাফে ৯০ শতাংশ বেড়ে যায়।

২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় এ সিনেমাটি। রিপোর্ট অনুযায়ী, মুক্তির প্রথম দিন ২২.৫ কোটি রুপি আয় করে। দ্বিতীয় দিন ৩৯.৫ কোটি, এরপর শনি ও রবি সেই আয়ের পরিমাণ বেশ খানিকটা কমে দাঁড়ায়। দুদিনে ২৭.৫ এবং ২৯ কোটি লাভ হয়।

 

পরিচালক সিদ্ধার্থ আনন্দের সঙ্গে এটি হৃতিকের তৃতীয় সিনেমা। বরাবরই সিদ্ধার্থ আর হৃতিকের জুটি বলিউডে জনপ্রিয় হবে। প্রথম সিনেমা ‘ব্যাং ব্যাং’ এবং দ্বিতীয় সিনেমা ছিল ‘ওয়ার’।

‘ফাইটার’ সিনমোয় বিমানসেনার চরিত্রে দেখা গেছে হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোনকে। সঙ্গে ছিলেন অনিল কাপুরও। ‘পাঠান’ এবং ‘ওয়ার’ সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দই এ সিনেমারও নির্দেশক। পরিচালক সিনেমাটিতে দেশপ্রেম জাগিয়ে তুলেছেন সুনিপুণ কায়দায়।