চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ১২ মামলা

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। এই লকডাউন বাস্তবায়নে চট্টগ্রাম নগরজুড়ে অব্যাহত অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ এপ্রিল) দিনব্যাপী ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত অভিযানে ১২ মামলায় মোট দুই হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে সচেতনতার জন্য ৮০০ পিস মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরের কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় ৮০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হান মেহেবুব, আশরাফুল হাসান, মামনুন আহমেদ অনিক, মোহাম্মদ আতিকুর রহমান, মো. উমর ফারুক ও মো. আশরাফুল আলম নগরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ ও স্বাস্থবিধি নিশ্চিতে কাজ করেন।

এছাড়াও সন্ধ্যার পর জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাসের নেতৃত্বে নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানা গেছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, কঠোর লকডাউন বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে আজও নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।