শাকিবের মাথা থেকে প্রথম প্লানটি আসে : মৌসুমি

‘শাকিব খানের মাথা থেকেই সংগঠন করার প্রথম প্লানটি আসে। বিষয়টি নিয়ে ২৬ আগস্ট রাতে উত্তরার মেরি মন্টানায় রেস্টুরেন্টে বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে প্রাথমিক মিটিং হয়। এরপর শুরু হয় কাকে কাকে নেওয়া যায়।

এ কাজে সিরিয়াস ভাবে মাঠে নেমেপড়ে নায়ক ওমর সানী ও জাজের কর্ণধার আব্দুল আজিজ। এইতো, সবার সঙ্গে যোগাযোগের পর আজ আমরা একত্রিত হলাম’।

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’র পরিচিতি অনুষ্ঠানে শুভেচ্ছ বক্তব্যে চিত্রনায়িকা মৌসুমি একথা বলেন। এ সময় তিনি আরও বলেন, চলচ্চিত্রের উন্নয়নে আমরা সবাই একছাতার নিচে ঐক্যবদ্ধ হয়েছি।

এ অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটেছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’র। প্রযোজক নাসিরউদ্দিন দিলুকে সভাপতি ও পরিচালক কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে সংগঠনটি যাত্রা শুরু করল।

‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর অনান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি হিসেবে আছেন মোহাম্মেদ হোসেন, নাদের চৌধুরী, ড্যানি সিডাক, নাদের খান ও সেলিম খান। যুগ্ম সাধারণ সম্পাদক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু।

সাংগঠনিক সম্পাদক এম ডি ইকবাল, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ফারহান আমিন নূতন, আন্তর্জাতিক সম্পাদক আরিফা পারভীন জামান মৌসুমী, দপ্তর সম্পাদক জাহিদ হোসেন ও কোষাধ্যক্ষ কামরুজ্জামান কমল।

এছাড়া ফোরামের সদস্য হিসেবে আছেন আব্দুল আজিজ, ওমর সানী, কাজী মারুফ, শাকিব খান,বিদ্যা সিনহা মিম, ববি, অমিত হাসান, শবনম বুবলি, শিবা শানু, নানা শাহ, ডি জে সোহেল, হাফিজুর রহমান সুরুজ, বড়ুয়া মনোজিত ধীমান ও অজিত নন্দী ।