শ্বশুর কুরবানির গরু না পাঠানোয় স্ত্রীকে পিটিয়ে হাসপাতালে!

কুরবানির ঈদে শ্বশুর বাড়ি থেকে গরু না পাঠানোয় চট্টগ্রাম মহানগরের মিয়াখান নগরে দিনা আক্তার (২৫) নামের এক গৃহবধূকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে স্বামী মো. ইলিয়াছের (৪০) বিরুদ্ধে।

ঈদের দ্বিতীয় দিন শুক্রবার বিকালে ওই গৃববধূকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। এতে তার হাতের একটি আঙ্গুল ভেঙে যায়। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে খবর জানাজানি হওয়ার পর থেকেই স্বামী ইলিয়াছ আত্মগোপনে চলে গেছেন। তাকে গ্রেফতারে চেষ্টা করছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, নির্যাতনের শিকার দিনা আক্তার নিজেই বাদী হয়ে শনিবার বিকালে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি পারিবারিক হওয়ায় পুলিশ সতর্কতার সঙ্গে বিষয়টি দেখছে।

গৃহবধূ দিনা বলেন, দেড় বছর আগে মিয়াখান নগরের মৃত মাইজ্জ্যা মিয়ার ছেলে ইলিয়াছ ওরপে ডালিমের সঙ্গে সামাজিকভাবে তার বিয়ে হয়। বিয়ের সময় ইলিয়াছকে সংসারের যাবতীয় উপকরণ সব কিছুই দেয়া হয়েছে। তারপরও বিয়ের পর থেকে যৌতুকের জন্য চাপ দেয়।

তিনি বলেন, ‘এই নিয়ে বিভিন্ন সময় তাকে মারধর করে সে। সংসারের কথা ভেবে সব কিছুই সয়ে যেতাম। তবে এবারের ঈদে কুরবানির জন্য গরু না দেয়ায় ঈদের দ্বিতীয় দিন আমাকে বেধড়ক মরাধর করে এবং এক পর্যায়ে হত্যার চেষ্টা চালায়।’

দিনার স্বজনরা জানান, দিনাকে ইলিয়াছ বাড়িতে নেয়ার পর থেকেই যৌতুকের জন্য মারধর করে আসছে। দিনা প্রথমে আমাদেরকে বিষয়টি জানায়নি। এবার ঈদের দ্বিতীয় দিন বেধড়ক মারধরের পর হত্যার চেষ্টা করছিল ইলিয়াছ।

তারা জানান, খবর পেয়ে পুলিশের সহায়তায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। তার মুখ ও হাতে মারাত্মক জখম হয়েছে। হাতের একটি আঙ্গুল ভেঙে গেছে।

এই ব্যাপারে জানতে চাইলে ইলিয়াছ বলেন, ‘বিষয়টি নিয়ে এই মুহূর্তে আমি কিছু বলতে পারব না।’

চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, এটা খুবই নিন্দানীয় কাজ। স্ত্রীর গায়ে হাত তোলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। যদি সুযোগ থাকে সামাজিকভাবে শালিশ করা হবে। আর যদি দিনার পরিবার আইন-আদালতে প্রতিকার চান, তাহলে আদালতেই বিষয়টি সুরাহা হবে।