‘গণমাধ্যমে বিএনপি যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আ.লীগ তা পায় না’

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সংসদের বাইরে থেকে টিভি-রেডিও ও সংবাদপত্রে বিএনপি যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ তা পায় না।

‘টিভিতে বিএনপি নেতাদের এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন এ বক্তব্যের মাধ্যমে তথ্যমন্ত্রী সেই বক্তব্যের জবাব দেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বাংলাদেশ সিনেমা অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই) পরিচালিত চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণবিষয়ক দুটি ডিপ্লোমা কোর্সের সমাপনী ও সনদ বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- টিভিতে নাকি তাদের এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না। অথচ এ কথাটিই তিনি টিভিতে প্রায় এক মিনিট ধরে বলেছেন। তারা প্রায় প্রতিদিনই দুবার করে গণমাধ্যমে কথা বলেন, প্রেস ব্রিফিং করেন, আর বলেন যে তাদের কথা বলতে দেওয়া হয় না।

গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘সংসদের বাইরে থেকে বিএনপি টিভি, রেডিও, সংবাদপত্রে যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ তা পায় না।’