কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে মাদকদ্রব্য অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা (comprehensive Action Plan) প্রণয়নে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ‘কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুন) সকাল ১১ টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় সরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক ও সাংবাদিকসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমারদেব শর্মার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৫ কুড়িগ্রাম-১ আসনের জাতীয় সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন। অন‍্যান‍্যদের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন ও শাহানারা বেগম মিরা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম, ওসি আলমগীর হোসেনসহ উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষীত মহিলা ইউপি সদস‍্যগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে এমপি আছলাম হোসেন সওদাগর বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পারিবারিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। তিনি উপস্থিত সকলকে নিজ পরিবার থেকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন শুরু করার আহ্বান জানান। এছাড়াও মাদকের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কথাও উল্লেখ করেন তিনি।

এর আগে সকাল ১০টায় মাননীয় সংসদ সদস‍্য অফিসার্স ক্লাব ভূরুঙ্গামারীর নবনির্মিত ভবন এর উদ্বোধন করেন।